Home / বগুড়ার খবর / শেরপুর / জনবলসহ নানামুখী সংকটে শেরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস

জনবলসহ নানামুখী সংকটে শেরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস

শেরপুর নিউজ: বগুড়ার শেরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস চলছে জনবল সংকটসহ নানামুখী সংকটের মধ্যে দিয়ে। যার ফলে উপজেলায় মাধ্যমিক শিক্ষা ব্যবস্থা পড়েছে হুমকির মধ্যে।

জানা গেছে, পুরাতন কোর্ট বিল্ডিংয়ের গোডাউনসহ চারটি রুমে পরিচালিত হচ্ছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস। চল্লিশ বছর পুর্বে করা ভবনে ছাদ থেকে মাঝে মাঝে পলেস্তারা খসে পড়ে। জীবনের ঝুঁিক নিয়ে কাজ করেন কর্মকর্তারা কর্মচারীরা। এই অফিসের অধীনে উপজেলায় ৪৯টি স্কুল, ৪৩টি মাদ্রাসা ও ১২টি কলেজ রয়েছে। অথচ অফিসের সাতটি পদের মধ্যে বর্তমানে কর্মরত রয়েছেন মাত্র ৩ জন। বাকি চারটি পদই শুন্য রয়েছে।

বর্তমান উপজেলা শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম ২০২৩ সালের ১৯ জুলাই যোগদান করেছেন। তিনি নতুন হওয়ায় এবং পুরাতন অনেক ষ্টাফ চলে যাওয়ায় কাজে কর্মে স্থবিরতা দেখা দিয়েছে। সম্প্রতি বদলী হয়ে চলে গেছেন একাডেমিক সুপারভাইজার শ^রমিন আকতার।
এছাড়া বর্তমানে কর্মরত অফিস সহকারি মো. জোবাইদুর রহমান ও অফিস সহায়ক মো.আব্দুল মালেকও অফিস থেকে বদলী হবার জন্য উর্দ্ভতন কর্তৃপক্ষের নিকট চিঠি দিয়েছেন। তারা মানসিক চাপ অনুভব করায় এই অফিস থেকে বদলী হতে চাইছেন।

যার ফলে শেরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসে বর্তমানে চলছে সমন্বয়হীনতা, সংকটসহ নানা স্থবিরতা। সাধারণ শিক্ষকেরা কোন কাজে কর্মে গিয়ে সঠিকভাবে সেবা পাচ্ছেন না।

গত বৃহস্পতিবার সরেজমিন অফিস প্রাঙ্গনে গিয়ে দেখা গেছে, অফিসের দুটি কক্ষ বন্ধ। একটি কক্ষের দরজায় সাটাঁনো রয়েছে বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের মানেজিং কমিটির নির্বাচনের তফশীল। একটি নিজস্ব নোটিশ বোর্ডও নেই শিক্ষা অফিসের। এছাড়া উপজেলা পরিষদের নিজস্ব জায়গায় সীমানা প্রাচীর হওয়ায় কার্যত বিছিন্ন হয়ে পড়েছে শিক্ষা অফিস।

শেরপুর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. নজরুল ইসলাম জানান, বর্তমানে ৭টি পদের মধ্যে ৪টি শুন্য রয়েছে। বিষয়টি উর্দ্ধতন কর্তপক্ষকে জানানো হয়েছে। তারা না দিলে আমার কি করার আছে?

 

Check Also

শেরপুরে ভোজ্যতেলের কারখানায় বিস্ফোরণে নিহত ৪

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার শেরপুরের ছোনকার রাইস ব্র্যান তেলের রিজার্ভ ট্যাংক বিস্ফোরণে চার শ্রমিক নিহত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 4 =

Contact Us