সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / ভারতে অঙ্গপ্রতিষ্ঠান বন্ধ করলো কোকা-কোলা

ভারতে অঙ্গপ্রতিষ্ঠান বন্ধ করলো কোকা-কোলা

 

শেরপুর নিউজ ডেস্ক: ভারতে বিশ্ব বিখ্যাত কোমল পানিয় ব্র্যান্ড কোকা-কোলা তাদের বোতলজাত প্রক্রিয়াকরণ প্রতিষ্ঠান বোটলিং ইনভেস্টমেন্টস গ্রুপের (বিআইজি) কার্যক্রম বন্ধ করেছে। রবিবার (৩০ জুন) কোকা-কোলা তাদের এ অঙ্গ প্রতিষ্ঠানটি বন্ধ ঘোষণা করে। বিআইজি বন্ধ করে বিকল্প পথে হাটতে চাচ্ছে কোকা-কোলা । ভারতীয় সংবাদমাধ্যম ইকোনোমিকস টাইমসের এক প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

ওই প্রতিবেদনে বলা হয়েছে, কোকা-কোলার এমন সিদ্ধান্তে ভারতের ভারতের বাজারে বেশ বড়সড় প্রভাব পড়তে পারে । কারণ ২০০৬ সালে চালু করা প্রতিষ্ঠানটির নিয়ন্ত্রণেই এতদিন চলতো হিন্দুস্তান কোকা-কোলা বেভারেজেস (এইচসিসিবি)। আর ভারত, নেপাল ও শ্রীলঙ্কাসহ বিভিন্ন দেশে সরবরাহ করা হতো।

প্রতিবেদন থেকে আরো জানা যায়, কোকা-কোলা এখন থেকে নিজেরাই বোতলজাতকরণ করতে চায় । ইতোমধ্যে একটি বিশেষ বোর্ডও গঠন করেছে প্রতিষ্ঠানটি। বোতলজাতের বিষয়ে পরবর্তী নির্দেশনা সেখান থেকেই আসবে বলে জানা জায় ।

জানা যায়, অংশীদারিত্ব বিক্রি করতে চাইছে কোকা-কোলা ভারতীয় বোতলজাত সংস্থা হিন্দুস্তান কোকা-কোলা বেভারেজেস (এইচসিসিবি) । ইতোমধ্যে কোম্পানিটি চারটি বড় কর্পোরেট প্রতিষ্ঠানের সঙ্গে যোগাযোগ করেছে। ধারনা করা হচ্ছে, কিছু শেয়ার বিক্রি করে দিতে চাইছে কোকা-কোলা।

উল্লেখ্য, ভারতে মোট ১৬টি প্ল্যান্ট পরিচালনা করছে হিন্দুস্তান কোকা-কোলা বেভারেজেসের (এইচসিসিবি)। প্রধানত পশ্চিম ও দক্ষিণের রাজ্যে রয়েছে। ইতোমধ্যে এগুলো বিক্রি করা হয়েছে বলে জানা যায়।

Check Also

গাজায় যুদ্ধ নিয়ে যা বললেন কমলা হ্যারিস

  শেরপুর নিউজ ডেস্ক: দীর্ঘদিন ধরে চলতে থাকা গাজার যুদ্ধ নিয়ে চলছে নানা আলোচনা। সারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − thirteen =

Contact Us