Home / অন্যরকম খবর / স্মার্ট যে মুরগীর নাম উঠলো গিনেস বুকে

স্মার্ট যে মুরগীর নাম উঠলো গিনেস বুকে

শেরপুর নিউজ ডেস্ক: কানাডার গ্যাব্রিওলা দ্বীপের আশ্চর্য্য একটি পোষা মুরগির দেখা মিলেছে যে কিনা বিভিন্ন সংখ্যা, রং ও অক্ষর শনাক্ত করতে পারে। ইতিমধ্যে ‘স্মার্ট মুরগি’টি স্থান করে নিয়েছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের পাতায়।

বুদ্ধিমান এই মুরগিটির মালিক গ্যাব্রিওলা দ্বীপে বাস করা পশুচিকিৎসক এমিলি ক্যারিংটন। তিনি জানান, গত বছর ডিমের জন্য পাঁচটি মুরগি কিনেছিলেন। একপর্যায়ে তার মাথায় অদ্ভুত এক পরিকল্পনা খেলে যায়। এগুলোকে বিভিন্ন ম্যাগনেটিক বা চুম্বকীয় অক্ষর ও সংখ্যা শনাক্ত করা শেখাতে শুরু করেন। ছোটদের শেখানোর জন্য সাধারণত অক্ষর ও সংখ্যা লেখা এমন ম্যাগনেটিক, প্লাস্টিক বা কাঠের টুকরা ব্যবহার করা হয়। বেশির ভাগ মানুষের কাছে সফল হওয়া তো দূরে থাক, এমন চিন্তাভাবনাই পাগলামি মনে হওয়ার কথা। কিন্তু এই অসাধ্যই সাধন করেন ক্যারিংটন।

ক্যারিংটন সিদ্ধান্ত নিলেন গিনেস রেকর্ডে তার প্রিয় মুরগিগুলোর নাম লেখাবেন। সিদ্ধান্ত নিয়েছিলেন, এক মিনিটে কোনো মুরগির সর্বোচ্চ কৌশল দেখানোর রেকর্ড গড়বেন তিনি।

কিন্তু রেকর্ডে নাম তোলার জন্য পরীক্ষায় লেসি নামের মুরগিটি সবাইকে অবাক করে দিল। মাত্র এক মিনিটে সঠিকভাবে ছয়টি অক্ষর, সংখ্যা ও রং শনাক্ত করতে পেরেছে সে।

লেসির বুদ্ধিমত্তাকে সম্মান দিয়ে আলাদা একটি শাখা খোলায় গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের প্রতি কৃতজ্ঞতা জানান ক্যারিংটন। ক্যারিংটন ইউটিউবে তার এই মুরগিকে প্রশিক্ষণ দেওয়ার বিষয়টির ভিডিও দেখান এবং বিবরণ দেন। তার চ্যানেলটির নাম থিংকিং চিকেন।

Check Also

একসঙ্গে ৫ সন্তানের জন্ম দিলেন মেরিনা

শেরপুর নিউজ ডেস্ক: রাজশাহী মেডিক্যাল কলেজ (রামেক) হাসপাতালে একসঙ্গে পাঁচ সন্তানের জন্ম দিলেন এক মা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =

Contact Us