Home / খেলাধুলা / প্যারিস অলিম্পিকে যাবেন ইমরানুর রহমান

প্যারিস অলিম্পিকে যাবেন ইমরানুর রহমান

 

শেরপুর নিউজ ডেস্ক: ফ্রান্সে এ মাসেই হতে যাচ্ছে অলিম্পিক গেমস। আগামী ২৬ জুলাই শুরু হবে গেমস। শেষ হবে ১১ আগস্ট। অ্যাথলেটিকসে বাংলাদেশ থেকে ইমরানুর রহমান খেলবেন। গতকাল তার নামে ওয়াইল্ড কার্ড এসেছে। ইমরানুর বর্তমানে লন্ডনে রয়েছেন বলে জানিয়েছে বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশন। ইমরান লন্ডন থেকে সরাসরি প্যারিস যাবেন। ঢাকায় আসছেন না এখন। লন্ডনে অনুশীলন করছেন বলে জানিয়েছেন অ্যাথলেটিকস ফেডারেশনের সাধারণ সম্পাদক আব্দুর রকিব মন্টু।

ইমরানুরসহ এখন পর্যন্ত তিন জন ক্রীড়াবিদের প্যারিস অলিম্পিকে অংশগ্রহণ নিশ্চিত হয়েছে। আর্চার সাগর ইসলাম নিজ যোগ্যতায় সরাসরি খেলার সুযোগ পেয়েছেন। শুটিংয়ে ওয়াইল্ড কার্ড পেয়েছেন শুটার রবিউল ইসলাম। তিনি ১০ মিটার এয়ার রাইফেল ইভেন্টে খেলবেন। আরও ২টা ওয়াইল্ড কার্ডের জন্য চেষ্টা করছে বিওএ। এটি হচ্ছে সাঁতারের ডিসিপ্লিনে ২টা ওয়াইল্ড কার্ড পাওয়ার আশা করছে সাঁতার ফেডারেশন। গলফ ও বক্সিংয়ের জন্য চেষ্টা করছে, কিন্তু না পাওয়ার সম্ভাবনা প্রবল। বক্সিংয়ে যদি পাওয়া যায়, সেটি বক্সার সেলিমকে দেওয়া হতে পারে। কারণ তিনি এশিয়ান গেমেস ভালো করেছিলেন। গলফে একাধিক নাম রয়েছে। ওয়াইল্ড কার্ড নিয়ে যারা খেলতে যান, তারা একের বেশি ইভেন্টে নাম দিতে পারে না।

১০০ মিটারে দেশের দ্রুততম মানব ইমরানুর রহমান আন্তর্জাতিক মিটে ৬০ মিটার স্প্রিন্টে লড়াই করলেও তিনি প্যারিস অলিম্পিকে ১০০ মিটার ইভেন্টে লড়বেন। আরও একটি নিয়ম আর্চারি ও অলিম্পিকে। যে খেলায় একজন ক্রীড়াবিদ সরাসরি খেলার যোগ্যতা অর্জন করেন, সেই খেলায় অন্য কাউকে ওয়াইল্ড কার্ড দেওয়া না।

Check Also

কপিল দেব-ইয়ান বোথামের রেকর্ডের সামনে সাকিব

শেরপুর নিউজ ডেস্ক : ব্যাটে বলে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে সাকিব আল হাসান পার করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one + 4 =

Contact Us