সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / ধুনটে সরকারি রাস্তা দখল করে বসতবাড়ি নির্মাণের অভিযোগ

ধুনটে সরকারি রাস্তা দখল করে বসতবাড়ি নির্মাণের অভিযোগ

 

ধুনট (বগুড়া) প্রতিনিধি : বগুড়ার ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়নের জয়শিং গ্রামে সরকারি রাস্তা দখল করে বসতবাড়ি নির্মাণের অভিযোগ উঠেছে স্থানীয় এক পরিবারের বিরুদ্ধে। এ ঘটনায় জয়শিং গ্রামবাসি নিমগাছি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।

অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার জয়শিং বটতলা এলাকা থেকে রতন-গাঁ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দিকে সরকারি একটি কাঁচা রাস্তা রয়েছে। বিকল্প কোন রাস্তা না থাকায় ওই রাস্তা দিয়েই আশপাশের প্রায় ৪০০ পরিবারের লোকজন যাতায়াত করে।

এছাড়া স্থানীয় স্কুল, মাদ্রাসার শিক্ষার্থী ও মসজিদের মুসল্লিরা এই পথেই চলাচল করে থাকেন। কিন্ত সম্প্রতি ওই রাস্তার প্রায় ১০০ মিটার অংশ দখল করে একই গ্রামের আমজাদ হোসেন মন্ডল ও তার ২ ছেলে বসতবাড়ি নির্মান করেছেন। ফলে সরকারি রাস্তাটি সরু হয়ে যাওয়ায় যাতায়াতে সমস্যার সৃষ্টি হয়েছে।

ওই রাস্তা দিয়ে যানবহন চলাচলেও প্রতিবন্ধকতার সৃষ্টি হয়েছে। এ কারণে জয়শিং গ্রামের সেলিম আহম্মেদ, রিপন মিয়া ও আব্দুল মোমিনসহ ১২জন স্বাক্ষরিত একটি অভিযোগ ২০ জুন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের কাছে দাখিল করেছেন।

ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সনিতা নাছরিন বলেন, প্রাথমিক তদন্তে অভিযোগের সত্যতার প্রমাণ পাওয়া গেছে। উপজেলা প্রশাসনের সাথে আলোচনা করে এ বিষয়ে আইনী পদক্ষেপ নেওয়া হবে।

Check Also

বগুড়ায় পিকআপ থেকে গাঁজা উদ্ধার, আটক ২

  শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় র‍্যাবের অভিযানে একটি মিনি পিকআপ ৩৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − nine =

Contact Us