Home / দেশের খবর / পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান আজ

পদ্মা সেতুর সমাপনী অনুষ্ঠান আজ

শেরপুর নিউজ ডেস্ক: পদ্মা বহুমুখী সেতুর সমাপনী অনুষ্ঠান হবে আজ শুক্রবার (৫ জুলাই)। প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই অর্জনের সাফল্য উদ্‌যাপন করবেন।

এ উপলক্ষে ইভেন্ট ম্যানেজমেন্টের মাধ্যমে যে কার্যক্রমগুলো নেওয়া হবে তার ব্যয়গুলো সরাসরি ক্রয় পদ্ধতিতে করা হবে। অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এই ব্যয় করার অনুমোদন দিয়েছে।

গত বুধবার সচিবালয়ে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলীর সভাপতিত্বে নতুন অর্থবছরের প্রথম অর্থনৈতিক বিষয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠকে এ অনুমোদন দেওয়া হয়। একই সঙ্গে নতুন অর্থবছরে প্রথম ক্রয়সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক হয়েছে।

বৈঠক শেষে মন্ত্রিপরিষদ বিভাগের সমন্বয় ও সংস্কার সচিব মো. মাহমুদুল হোসাইন খান সাংবাদিকদের জানান, পদ্মা বহুমুখী সেতু নির্মাণের মেয়াদ ২০২৪ সালের ৩০ জুন শেষ হয়েছে। এই সমাপ্তি উপলক্ষে মাওয়া প্রান্তে (যেখানে পদ্মা সেতুর উদ্বোধনী আয়োজন হয়েছিল) সুধী সমাবেশের আয়োজন করা হয়েছে।

এ উপলক্ষে নেওয়া কার্যক্রমগুলো ইভেন্ট ম্যানেজমেন্টের মাধ্যমে সরাসরি ক্রয় পদ্ধতিতে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। কারণ সময় কম থাকায় কাজটি ওপেন টেন্ডারের মাধ্যমে করা সম্ভব হবে না।

নিজস্ব অর্থায়নে নির্মিত দেশের দীর্ঘতম সেতুটি ২০২২ সালের ২৫ জুন উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর দুদিন পর সেতুটি চলাচলের জন্য খুলে দেওয়া হয়। গত দুই বছরে পদ্মা সেতু দিয়ে ১ কোটি ২৭ লাখ যানবাহন চলাচল করেছে। ২৯ জুন পর্যন্ত রাজস্ব আদায় হয়েছে ১ হাজার ৬৬১ কোটি টাকা। প্রতিদিন গড়ে যান চলাচল করেছে প্রায় ১৯ হাজার। প্রতিদিন গড়ে টোল আদায় হয়েছে ২ কোটি ৩০ লাখ টাকা।

Check Also

অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে ৪ প্রকল্প অনুমোদন

  শেরপুর নিউজ ডেস্ক: অন্তবর্তী সরকারের প্রথম জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 + four =

Contact Us