Home / অন্যরকম খবর / বিশ্বের প্রথম সিএনজি চালিত মোটর সাইকেল!

বিশ্বের প্রথম সিএনজি চালিত মোটর সাইকেল!

শেরপুর নিউজ ডেস্ক: বিশ্বের প্রথম সিএনজি চালিত বাইক আনলো বাজাজ। ফ্রিডম ১২৫ নামে সিএনজি বাইক আনলো বিশ্বের জনপ্রিয় বাইক সংস্থাটি। এই টু হুইলারে পাওয়া যাবে বিশেষ বাই-ফুয়েল টেকনোলজি। যা এখন পর্যন্ত পৃথিবীর কোনো বাইকে নেই। পেট্রোল ট্যাংক ও সিএনজি সিলিন্ডার দুই থাকবে বাইকে।

বাজাজ যে টিজার প্রকাশ করেছে সোশ্যাল মিডিয়ায়, তাতে একটি সুইচ বাটন দেখা গিয়েছে। এটা সেই বাটন যা দিয়ে পেট্রোল এবং সিএনজির মধ্যে অদল-বদল করতে পারবেন চালক। যেহেতু এতে সিএনজির ব্যবস্থা থাকবে এবং বাজারে সিএনজির দাম পেট্রলের তুলনায় কম, তাই খরচ কমবে চালকদের।

নিত্য যাতায়াতের ক্ষেত্রে বাইক রাইডারদের কাছে গুরুত্বপূর্ণ বিষয় মাইলেজ। তা যদি ভালো পাওয়া যায় তাহলে খরচ থেকে অনেকটা রেহাই পাওয়া যায়। বাজাজ সিএনজি বাইকে শুধু সিএনজি নয়, পেট্রোলের ব্যবস্থাও থাকছে। এরইমধ্যে কোম্পানির ওয়েবসাইটে নতুন বাইকের নাম লিস্ট হয়ে গিয়েছে।

এই বাইকে উচ্চ জ্বালানি খরচ থেকে স্বাধীনতা থাকছে। রাইডারদের কাছে পেট্রোল+সিএনজি যে কোনো একটি বেছে নেওয়ার স্বাধীনতা থাকবে। এছাড়া বাইকটি ১২৫ সিসি ইঞ্জিনের হতে পারে বলে ধারণা করা যাচ্ছে। কারণ নামের পাশে লেখা ফ্রিডম ১২৫।

তবে পেট্রোলের তুলনায় সিএনজিতে বেশি মাইলেজ পাওয়া যাবে এমনটা আশা করা হচ্ছে। এতদিন সিএনজি চার চাকা এবং তিন চাকা দেখা গিয়েছে রাস্তায়। এবার দু চাকাও নামতে চলেছে দৌড়ে। বাইকের ডিজাইন, ফিচার্স, সিট, হেডলাইট এই সব এখনো প্রকাশ করেনি বাজাজ। খুব বেশি যে হাইফাই ফিচার্স থাকবে না, তা অনেকটাই প্রত্যাশিত।

পেট্রোলের বিকল্প জ্বালানি সিএনজিতেও যে বাইক বানানো যায় তা প্রমাণ করতে চলেছে বাজাজ। এর দাম এবং অন্যান্য ফিচার সম্পর্কে শিগগির জানা জানা যাবে। ভারতে আজ লঞ্চ হবে এই বাইকটি। সংস্থার দাবি ভারতে যেসব বাইক সবচেয়ে বেশি মাইলেজ দেয়, তার মধ্যে এই বাইকটি এগিয়ে থাকবে।

Check Also

১০২ বছর বয়সে স্কাইডাইভ করে বিশ্ব রেকর্ড বৃটিশ নারীর

শেরপুর নিউজ ডেস্ক: ১০২ বছর বয়সী মানেট বেইলি প্রমাণ করেছেন যে বয়স কেবলই একটি সংখ্যা। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two + 15 =

Contact Us