সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / সারিয়াকান্দি / বগুড়ায় যমুনার পানি বিপদসীমার ওপরে

বগুড়ায় যমুনার পানি বিপদসীমার ওপরে

শেরপুর নিউজ ডেস্ক: উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢল ও অতি বৃষ্টির কারণে বগুড়ায় যমুনা নদীর পানি বেড়ে বিপদসীমার ৫৬ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। এতে করে পানিবন্দি হয়েছেন অনেক মানুষ। রাস্তাঘাটসহ তলিয়ে গেছে আবাদি জমি। এছাড়া নিম্নাঞ্চল ও চরাঞ্চল প্লাবিত হয়ে পড়েছে। শুক্রবার বিকেল পর্যন্ত যমুনার পানি বৃদ্ধি অব্যাহত ছিল।

বগুড়া পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী আলহাজ নাজমুল হক জানান, সারিয়াকান্দি, সোনাতলা ও ধুনট উপজেলায় যমুনার পানি শুক্রবার (৫ জুলাই) বিকাল ৩টার পর বিপৎসীমার ৫৬ সেন্টিমিটার ওপরে প্রবাহিত হয়েছে। বৃহস্পতিবার সকালে পানির উচ্চতা ছিল ১৬ দশমিক ৩৭ মিটার। ২৪ ঘন্টায় পানি বেড়েছে ৩৭ সেন্টিমিটার। তবে দুই এক দিনের মধ্যে পানি কমতে শুরু করবে।

পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা যায়, সারিয়াকান্দির ইছামারা, হাটশেরপুর, কর্নিবাড়ী, সোনাতলার সুজাতপুর এবং ধুনটের শহড়াবাড়ীতে নদী ভাঙনের ঝুঁকি রয়েছে। বিশেষ করে ইছামারায় ৫০০ মিটার, হাটশেরপুরে ৩০০ মিটার এবং কর্নীবাড়ীতে ১০০ মিটার এলাকা ঝুঁকির মুখে রয়েছে।

Check Also

সারিয়াকান্দি পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহণ করলেন ইউএনও

রহিদুর রহমান মিলন, সারিয়াকান্দি (বগুড়া) প্রতিনিধি: বগুড়ার সারিয়াকান্দি পৌরসভার প্রশাসক হিসেবে দায়িত্বভার গ্রহন করেছেন সারিয়াকান্দি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × four =

Contact Us