Home / খেলাধুলা / এশিয়া কাপে প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার জেসি

এশিয়া কাপে প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার জেসি

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশের আম্পায়ারিংয়ে চলমান সফলতার মুকুটে যুক্ত হলো নতুন পালক। প্রথম বাংলাদেশি নারী আম্পায়ার হিসেবে নারী এশিয়া কাপ ২০২৪ সালের আসরে দায়িত্ব পালন করতে যাচ্ছেন সাথিরা জাকির জেসি। সামাজিক যোগাযোগমাধ্যমে ফেসবুকে নিজের ভেরিফাইড আইডিতে পোস্টে বিষয়টি নিশ্চিত করেন জেসি।

পোস্টে জেসি লিখেন, ‘আলহামদুলিল্লাহ স্বপ্ন সত্যি হলো। উইমেনস এশিয়া কাপ ২০২৪ (শ্রীলঙ্কা) এ নতুন মিশন শুরু হবে। আমি ঘোষণা করতে পেরে আনন্দিত যে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড আমাকে ১৮ থেকে ২৮ জুলাই শ্রীলঙ্কায় নারী এশিয়া কাপ ২০২৪-এর দায়িত্ব পালনের জন্য নির্বাচিত করেছে। সবাই দয়া করবেন। আমাকে আপনার প্রার্থনায় রাখবেন।’

আগামী ১৮ জুলাই শ্রীলঙ্কায় শুরু হবে নারী এশিয়া কাপের আসর। মহাদেশীয় শ্রেষ্ঠত্বের লড়াই শেষ হবে ২৮ জুলাই। বাংলাদেশ সহ এই আসরে খেলবে মোট ৮ দল।

গেল মার্চে প্রথমবারের মতো দুই নারী আম্পায়ারকে নিয়োগ করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জেসি ছাড়া বিসিবির নিয়োগ পাওয়া অন্যজন হলেন মিশু চৌধুরি।

কিছুদিন আগে প্রথমবারের মতো পাঁচ বাংলাদেশি নারীকে আম্পায়ারিং ডেভলপমেন্ট প্যানেলে যুক্ত করে আইসিসি। এর মধ্যে সাথিরা জাকির জেসি, রোকেয়া সুলতানা, ডলি রানি সরকার ও চম্পা চাকমাকে আম্পায়ার এবং সুপ্রিয়া রানী দাসকে ম্যাচ রেফারি হিসেবে ওই প্যানেলে যুক্ত করা হয়।

Check Also

কপিল দেব-ইয়ান বোথামের রেকর্ডের সামনে সাকিব

শেরপুর নিউজ ডেস্ক : ব্যাটে বলে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে সাকিব আল হাসান পার করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 6 =

Contact Us