Home / আইন কানুন / দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে

দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে শিবচরে

শেরপুর নিউজ ডেস্ক: আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় এবং জুডিশিয়াল একাডেমি নির্মিত হবে মাদারীপুরের শিবচরে।

শনিবার (৬ জুলাই) শিবচরের কুতুবপুরে পদ্মা রেলস্টেশন সংলগ্ন এলাকা, পৌরসভার শেখ হাসিনা সড়ক, চরশ্যামাইলে প্রস্তাবিত স্থান পরিদর্শন করেন আইনমন্ত্রী। পরে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

এ সময় মন্ত্রীর সঙ্গে সংসদের চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী, আইন মন্ত্রণালয়ের সচিব গোলাম সারওয়ার, যুগ্ম সচিব বিকাশ কুমার সাহা প্রমুখ উপস্থিত ছিলেন।

আনিসুল হক বলেন, আমরা আনন্দিত যে শিবচরে দুটি প্রতিষ্ঠান বিচারবিভাগ থেকে করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকার একটা ন্যাশনাল জুডিশিয়াল একাডেমি করার প্রস্তাব পাস করেছে। এটা শিবচরে করা হবে। এর জন্য জমি অধিগ্রহণের টাকা দেওয়ার প্রস্তুতি নেওয়া হয়েছে। কিছুদিনের মধ্যে এই জমির টাকা বিতরণ করা হবে।

তিনি আরও বলেন, ইতোমধ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে এখানে দেশের প্রথম আইন বিশ্ববিদ্যালয় হবে, যার নাম হবে বাংলাদেশ আইন বিশ্ববিদ্যালয়। আমি আজ বিশ্ববিদ্যালয়ের জন্য জায়গা দেখতে এসেছি। চিফ হুইপ সাহেব আমাকে ৩টি খুব ভালো জায়গা দেখিয়েছেন। একটা বিশ্ববিদ্যালয়ের জন্য যেটা ঠিক হবে, আমরা সেটাই সিদ্ধান্ত নেব।

এ সময় চলমান কোটাবিরোধী আন্দোলন নিয়ে প্রশ্ন করা হলে আইনমন্ত্রী বলেন, আপনারা জানেন যে যখন কোনো মামলা আদালতে থাকে, আমি আইনমন্ত্রী হিসেবে সেটার বিষয়ে কথা বলি না। আমি এবারও এ ব্যাপারে কোনো কথা বলতে চাই না।

Check Also

জামিন নামঞ্জুর, ইনু-মেনন-পলক-মামুন কারাগারে

  শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 5 =

Contact Us