সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / গাজার শিশুদের জন্য ২০ লাখ ডলার সহায়তা আইরিশ অভিনেত্রীর

গাজার শিশুদের জন্য ২০ লাখ ডলার সহায়তা আইরিশ অভিনেত্রীর

শেরপুর নিউজ ডেস্ক: ফিলিস্তিনের অবরুদ্ধ গাজায় ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত হামলায় এখন পর্যন্ত ৩৮ হাজারের বেশি ফিলিস্তিনিকে হত্যা করা হয়েছে। এর মধ্যে প্রায় ৭০ শতাংশই নারী ও শিশু। এই সংঘাতে পরিবার হারিয়েছে প্রায় ২০ হাজার শিশু। খবর পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ডনের।

গাজার এসব অসহায় শিশুদের সহায়তার জন্য হাত বাড়িয়ে দিয়েছেন বিশ্বের অনেক তারকা। এবার এগিয়ে এসেছেন জনপ্রিয় আইরিশ অভিনেত্রী নিকোলা কফলান। সামাজিকমাধ্যমের প্রচেষ্টায় ফিলিস্তিনি শিশুদের জন্য ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ করে তা অনুদান দিয়েছেন তিনি।

পাকিস্তানি গণমাধ্যমের সূত্র অনুযায়ী, প্যালেস্টাইন চিলড্রেনস রিলিফ ফান্ডে (পিসিআরএফ) সংগ্রহ করা ২০ লাখ মার্কিন ডলার দিয়েছেন নিকোলা। এ কারণে সংস্থাটির পক্ষ থেকে তার প্রতি বিশেষ কৃতজ্ঞতা প্রকাশ করা হয়েছে।

সংস্থাটি এক্স হ্যান্ডেলে (সাবেক টুইটার) এক বিবৃতিতে জানিয়েছে, অবিশ্বাস্যভাবে ২০ লাখ মার্কিন ডলার সংগ্রহ এবং তা সরবরাহের জন্য ‘ব্রিজারটন’ তারকা অভিনেত্রী নিকোলা কফলানকে ধন্যবাদ। ইসরায়েলি বাহিনীর বর্বরোচিত এই হামলায় ত্রাণ, পুনরুদ্ধারের প্রচেষ্টা এবং শান্তির জন্য সমর্থনে অনুপ্রাণিত করা, বাস্তুচ্যুত শিশু ও দরিদ্র পরিবারগুলোর জন্য মানবিক সহায়তা এবং চিকিৎসায় ত্রাণ প্রদানের জন্য ধন্যবাদ।

প্রসঙ্গত, নেটফ্লিক্সের হিট সিরিজ ‘ব্রিজারটন’-এ পেনেলোপ ফেদারিংটন চরিত্রে অভিনয়ের মাধ্যমে বিশ্বজুড়ে পরিচিত লাভ করেন নিকোলো। তার কফলানের বাবা মধ্যপ্রাচ্যে জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীর যুদ্ধবিগ্রহ তদারকির সদস্য ছিলেন। ৭০ দশকের শেষ দিকে জেরুজালেমে বসবাস করত অভিনেত্রীর পরিবার। মূলত এ কারণে অঞ্চলটির প্রতি গভীর টান নিকোলোর।

 

Check Also

ডিভোর্সের এক বছর পরীমণির, শুকরিয়া আদায়

শেরপুর নিউজ ডেস্ক: চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে বিবাহ বিচ্ছেদের এক বছরপূর্তিতে ‘ডিভোর্স অ্যানিভার্সারি’ পালন করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

Contact Us