সর্বশেষ সংবাদ
Home / পরিবেশ প্রকৃতি / বাড়তে পারে গরম

বাড়তে পারে গরম

শেরপুর নিউজ ডেস্ক: রাজধানী ছাড়া দেশের বিভিন্ন অঞ্চলে গতকাল শনিবার (৬ জুলাই) সারাদেশে কম বেশি বৃষ্টি হয়েছে। আগামী ২৪ ঘণ্টা সারাদেশে বৃষ্টির পরিমাণ কমার আভাস দিয়েছে আবহাওয়া অফিস। একই সঙ্গে এ সময়ে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে বলে জানিয়েছে সংস্থাটি।

শনিবার দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৩৪.৪ ডিগ্রি ছিল ঈশ্বরদীতে। সর্বোচ্চ ১২০ মিলিমিটার বৃষ্টি হয়েছে যশোরে। আর রংপুর বিভাগের প্রায় সব জেলায় গতকাল বৃষ্টি হয়েছে।

আবহাওয়াবিদ তরিফুল কবির নেওয়াজ জানিয়েছেন, দুয়েকদিন ঢাকায় বৃষ্টির সম্ভাবনা কম। তবে বর্ষাকালে যে কোনো সময় বৃষ্টি হতে পারে। তবে এ সপ্তাহের শেষের দিকে বৃষ্টির প্রবণতা বাড়তে পারে।

তিনি বলেন, ‘আজ সারাদেশে দিন ও রাতের তাপমাত্রা সামান্য বাড়তে পারে। এছাড়াও একই সময়ে রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের অনেক জায়গায় এবং ঢাকা, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের কিছু কিছু জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারী ধরনের বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে রংপুর বিভাগের কোথাও কোথাও মাঝারী ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস বলছে, মৌসুমি বায়ুর অক্ষ পাঞ্জাব, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের মধ্যাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত রয়েছে। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারী অবস্থায় রয়েছে।

Check Also

অক্টোবর-নভেম্বরে ঘূর্ণিঝড়ের আশঙ্কা

শেরপুর নিউজ ডেস্ক: আগামী অক্টোবর ও নভেম্বর মাসে ঘূর্ণিঝড়ের আশঙ্কা করছে আবহাওয়া অধিদপ্তর। তবে চলতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven − three =

Contact Us