সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / সরকারি কর্মচারীদের আধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে : জনপ্রশাসন মন্ত্রী

সরকারি কর্মচারীদের আধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে : জনপ্রশাসন মন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: জনপ্রশাসন মন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তে সরকারি কর্মচারী ব্যবস্থাপনা পদ্ধতি (জেমস) গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। স্মার্ট বাংলাদেশ গঠনে সরকারি কর্মচারীদের দক্ষ এবং যোগ্য করে গড়ে তোলার জন্য যে প্রশিক্ষণ দেওয়া হয়, তার তথ্য উপাত্ত এই পদ্ধতি থেকে সহজে পাওয়া যাবে। ২০৪১ সালের মধ্যে স্মার্ট বাংলাদেশ গড়ার চ্যালেঞ্জ মোকাবেলা করার জন্য সরকারি কর্মকর্তা-কর্মচারীদের আধুনিক প্রযুক্তির ব্যবহার বাড়াতে হবে।

রবিবার ( ৭ জুলাই) বিয়াম ফাউন্ডেশনের অডিটোরিয়ামে প্রশিক্ষণার্থীদের মাঝে সার্টিফিকেট বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মোহাম্মদ মেজবাহ্ উদ্দিন চৌধুরী। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের আওতাধীন বিভিন্ন দপ্তর সংস্থার প্রধান, জনপ্রশাসন মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ কর্মকর্তারা ও প্রশিক্ষণার্থীরা।

জনপ্রশাসন মন্ত্রী তার বক্তব্যে স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে সরকারি কর্মচারীদের দক্ষতা ও উদ্ভাবনী চিন্তা-চর্চার ওপর গুরুত্ব আরোপ করেন।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের তত্বাবধানে নির্মিত ডিজিটাল প্লাটফরম জেমস বাস্তবায়নের ফলে মানব-সম্পদ ব্যবস্থাপনা হবে স্মার্ট।

জেমস এর মাধ্যমে সরকারের শুন্য পদের তালিকা সহজেই পাওয়া যাবে। ফলে নিয়োগ ও পদায়ন প্রক্রিয়ায় সরকারের সিদ্ধান্ত গ্রহণ সহজ হবে। কর্মসম্পাদন ব্যবস্থাপনায় প্রচলিত এসিআর সিস্টেমের পরিবর্তে কর্মপরিকল্পনাভিত্তিক স্মার্ট এপিএআর সিস্টেম শীঘ্রই প্রবর্তিত হতে যাচ্ছে। ফলে যোগ্য ব্যক্তিকে যোগ্য স্থানে পদায়ন করা সহজ হবে বলেও মন্ত্রী জানান।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − two =

Contact Us