সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / অভিষেকের রেকর্ড গড়া সেঞ্চুরিতে ভারতের বড় জয়

অভিষেকের রেকর্ড গড়া সেঞ্চুরিতে ভারতের বড় জয়

 

শেরপুর নিউজ ডেস্ক: বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পর খেলতে নেমেই হোঁচট খায় ভারত। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে হেরে বসে সদ্য বিশ্বচ্যাম্পিয়ন হওয়া ভারত। তবে দ্বিতীয় ম্যাচেই বড় জয়ের দেখা পেয়েছে শিভমন গিলের দল। অভিষেক শর্মার রেকর্ড গড়া সেঞ্চুরিতে জিম্বাবুয়েকে ১০০ রানে হারিয়ে সিরিজে ১-১ এ সমতা এনেছে ভারত।

রোববার (৭ জুলাই) হারারেতে টস জিতে ব্যাট করতে নেমে অভিষেকের ঝড়ো সেঞ্চুরিতে ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ২৩৪ রান সংগ্রহ করে ভারত। নিজের ২য় আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচেই সেঞ্চুরির দেখা পেয়েছে অভিষেক। সবচেয়ে কম ম্যাচ খেলে ভারতের হয়ে টি-টোয়েন্টিতে সেঞ্চুরির রেকর্ড গড়েছেন এই ব্যাটার।

৪৭ বলে ১০০ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন অভিষেক। এছাড়া রুতুরাজ গায়কোয়াড় ৪৭ বলে ৭৭ ও রিংকু সিং ২২ বলে ৪৮ রানে অপরাজিত থাকেন। জিম্বাবুয়ের পক্ষে ব্লেসিং মুজারবানি ও ওয়েলিংটন মাসাকাদজা নেন ১টি করে উইকেট।

২৩৫ রানের বড় তাড়া করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে জিম্বাবুয়ে। দলীয় ৪৬ রানের মধ্যে ৪ ব্যাটারকে হারিয়ে ধুঁকতে থাকে স্বাগতিকরা। ভারতীয় বোলারদের তোপের মুখে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে জিম্বাবুয়ে।

শেষ পর্যন্ত ১৮ ওভার ৪ বলে ১৩৪ রানে অলআউট হয় জিম্বাবুয়ে। দলের পক্ষে ওয়েসলি মাধভেরে ৩৯ বলে ৪৩ ও লুক জম্বুই করেন ২৬ বলে ৩৩ রান। ভারতের পক্ষে মুকেশ কুমার ও আভেশ খান নেন ৩টি করে উইকেট।

Check Also

ম্যাকাওকে ৭ গোলে বিধ্বস্ত করলো বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: ২০২৫ এএফসি অনূর্ধ্ব-১৭ এশিয়ান কাপের বাছাই পর্বে নিজেদের তৃতীয় বড় জয় পেয়েছে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 4 =

Contact Us