সর্বশেষ সংবাদ
Home / আইন কানুন / সরাসরি ব্যাংক হিসেবে যাবে শিক্ষক-কর্মচারীদের কল্যাণ সুবিধার টাকা

সরাসরি ব্যাংক হিসেবে যাবে শিক্ষক-কর্মচারীদের কল্যাণ সুবিধার টাকা

শেরপুর নিউজ ডেস্ক : এমপিওভুক্ত বেসরকারি শিক্ষক-কর্মচারীদের কল্যাণ সুবিধার টাকা প্রাপ্তি সহজতর করার লক্ষ্যে বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে পিএল অ্যাকাউন্টে আইবাস++ এর মাধ্যমে ইএফটি পদ্ধতিতে পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বেসরকারি শিক্ষক ও কর্মচারী কল্যাণ ট্রাস্ট কর্তৃপক্ষ।

সংস্থাটির ১১তম বোর্ডের চতুর্থ সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয় বলে সোমবার (৮ জুলাই) জানিয়েছেন কল্যাণ ট্রাস্টের উপপরিচালক মো. আবুল বাশার।

তিনি জানান, বিদ্যমান ব্যবস্থায় বেসরকারি শিক্ষক কর্মচারীদের নিকট থেকে সংগৃহীত চাঁদার টাকা সরকারি কোষাগার থেকে মাউশি, মাদ্রাসা ও কারিগরি মহাপরিচালকের অ্যাকাউন্টে জমা হবার পর সে অ্যাকাউন্ট থেকে কল্যাণ ট্রাস্টের নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে তা ট্রান্সফার করা হতো। পরবর্তীতে কল্যাণ ট্রাস্টের নির্ধারিত ব্যাংক থেকে অবসরপ্রাপ্ত শিক্ষক ও কর্মচারীদের যার যার ব্যাংক অ্যাকাউন্টে ইএফটির মাধ্যমে কল্যাণ সুবিধার টাকা পাঠানো হতো।

আইবাস++ এর সঙ্গে সমন্বয়ের ফলে এখন থেকে শিক্ষক ও কর্মচারীদের চাঁদার টাকা বাংলাদেশ ব্যাংকের তত্ত্বাবধানে কল্যাণ ট্রাস্টের পিএল অ্যাকাউন্টে জমা হয়ে ইএফটির মাধ্যমে স্বয়ংক্রিয়ভাবে সরাসরি আবেদনকারী শিক্ষক ও কর্মচারীদের ব্যাংক অ্যাকাউন্টে জমা হয়ে যাবে। এতে শিক্ষক ও কর্মচারীদের কল্যাণ সুবিধার টাকা প্রাপ্তিতে সময় কম লাগবে এবং শিক্ষক কর্মচারীদের সেবার মান আরও সহজতর হবে।

কল্যাণ ট্রাস্টের বোর্ডের সভায় ২০২৪-২৫ অর্থবছরে এক হাজার ৪০ কোটি সাত লাখ ৯৮ হাজার ৭৮৪ কোটি টাকার বাজেট অনুমোদন করা হয়।

ব্যানবেইস এর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত বোর্ড সভায় সভাপতিত্ব করেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব ও ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সোলেমান খান। বোর্ড সভা পরিচালনা করেন ট্রাস্টি বোর্ডের সচিব অধ্যক্ষ ড. মো. শাহজাহান আলম সাজু। বোর্ড সভায় মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর নেহাল আহমেদ ও অর্থ মন্ত্রণালয়, জনপ্রশাসন মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়ের প্রতিনিধিসহ বোর্ড সভার সদস্যরা উপস্থিত ছিলেন।

 

Check Also

জামিন নামঞ্জুর, ইনু-মেনন-পলক-মামুন কারাগারে

  শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সভাপতি ও সাবেক মন্ত্রী হাসানুল হক ইনু, …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

14 − 12 =

Contact Us