সর্বশেষ সংবাদ
Home / পড়াশোনা / বাতিল হতে পারে রেলওয়ের নিয়োগ পরীক্ষা

বাতিল হতে পারে রেলওয়ের নিয়োগ পরীক্ষা

শেরপুর নিউজ ডেস্ক: গত ৫ জুলাই অনুষ্ঠিত রেলওয়ের নিয়োগ পরীক্ষা বাতিল হতে পারে। তবে, প্রশ্নফাঁসকাণ্ডে গঠিত তদন্ত কমিটি সুপারিশ করলেই এ পরীক্ষা বাতিলের বিষয়ে সিদ্ধান্ত নিবে সরকারি কর্ম কমিশনের (পিএসসি)। মঙ্গলবার (৯ জুলাই) গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

তিনি জানান, এরইমধ্যে প্রশ্নফাঁসের ঘটনায় তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্তের পর অগ্রগতিও জানানো হবে। কমিশনের যাদের গ্রেপ্তার করা হয়েছে, নিয়ম অনুযায়ী তাদের সাসপেন্ড করা হবে।

পিএসসি চেয়ারম্যান বলেন, বিগত ১২ বছরের যে পরীক্ষাগুলোর কথা বলা হয়েছে গণমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে, আজ পর্যন্ত ওইসব পরীক্ষা নিয়ে কোনো অভিযোগ আসেনি। এটা প্রমাণ করে পরীক্ষাগুলো সুষ্ঠু হয়েছে।

পিএসসির গাড়িচালক আবেদ আলীর বিষয়ে তিনি বলেন, যে প্রক্রিয়ায় প্রশ্ন নির্ধারণ ও সাপ্লাই করা হয়, সেখানে প্রশ্নফাঁসের কোনো সুযোগ নেই। তবে এ কার্যক্রমের সাথে যেহেতু অনেকেই জড়িত থাকেন, তাই শতভাগ নিশ্চিতভাবেও বলা যায় না।

এদিকে বাংলাদেশ রেলওয়ের ‘উপ-সহকারী প্রকৌশলী’ পদে নিয়োগ পরীক্ষায় প্রশ্নপত্র ফাঁসের প্রতিবাদে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সামনে বিক্ষোভ করেছেন দুই শতাধিক চাকরিপ্রার্থী। এ সময় তারা গত ৫ জুলাই অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষা বাতিল করে পুনরায় পরীক্ষা নেয়ার দাবি জানান।

Check Also

নিহত শিক্ষার্থীর পরিবারকে আর্থিক সহায়তা দেবে জাতীয় বিশ্ববিদ্যালয়

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় বিশ্ববিদ্যালয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহত শিক্ষার্থীদের পরিবারকে আর্থিক সহায়তা দিবে। এ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven − 3 =

Contact Us