Home / বিদেশের খবর / মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ কত?

মুকেশ আম্বানির সম্পত্তির পরিমাণ কত?

শেরপুর নিউজ ডেস্ক: ছেলের বিয়ের অনুষ্ঠানকে কেন্দ্র করে ফের আলোচনায় ভারতের শীর্ষ ধনী মুকেশ আম্বানি। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজের মালিকের ছেলের বিয়ের অনুষ্ঠানে বিশ্বের শীর্ষ ধনীদের পাশাপাশি যোগ দিয়েছেন হলিউড-বলিউডের বড় তারকারা। এতে খরচ হচ্ছে মিলিয়ন মিলিয়ন ডলার। ফলে অনেকেই জানতে চান মুকেশ আম্বানি কত সম্পত্তির মালিক।

ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্সের তথ্য অনুযায়ী, আম্বানির মোট সম্পত্তির পরিমাণ ১২০ বিলিয়ন ডলার বা ১২ হাজার কোটি ডলার। বিশ্বের শীর্ষ ধনীদের তালিকায় তার অবস্থান ১২তম। তালিকায় ১৪তম স্থানে রয়েছেন ভারতের আরেক শীর্ষ ধনী গৌতম আদানি। ১০৪ বিলিয়ন ডলার সম্পত্তির মালিক তিনি।

বিশ্বের শীর্ষ ধনী ব্যক্তি এখন ইলন মাস্ক। টেসলার প্রধান ও সামাজিক যোগাযোগমাধ্যম এক্সের প্রধান নির্বাহী কর্মকর্তা ইলন মাস্কের কাছে বিশ্বের শীর্ষ ধনীর তকমা হারিয়েছেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা জেফ বেজোস। ইলন মাস্কের মোট সম্পত্তির পরিমাণ এখন ২৭৪ বিলিয়ন ডলার। অপরদিকে জেফ বেজোসের মোট সম্পদের পরিমাণ ২২১ বিলিয়ন ডলার।

এদিকে, টানা বৃষ্টিতে মুম্বাই শহর যখন ডুবুডুবু, তার মধ্যেই চলছে ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানির ছোট ছেলের জমকালো বিয়ের আয়োজন। অনন্ত আম্বানি ও রাধিকা মার্চেন্টের বিয়ে ঘিরে বাণিজ্য নগরীসহ গোটা ভারতই যেন মোহাচ্ছন্ন হয়ে রয়েছে বিত্ত-বৈভবের জাদুস্পর্শে।

মুম্বাইয়ের প্রধান বাণিজ্য এলাকার হৃদপিণ্ড বলা হয় বান্দ্রা-কুরলা কমপ্লেক্সকে (বিকেসি)। সেখানে জিও কনভেশন সেন্টারে ১২ থেকে ১৪ জুলাই পর্যন্ত আম্বানিপুত্রের বিয়ের অনুষ্ঠান চলবে। আগামী ১২ জুলাই জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে সাত পাকে বাঁধা পড়বেন অনন্ত-রাধিকা। বিয়ের পর ১৪ জুলাই হবে তাদের রিসেপশন। গত সোমবার ছিল হবু দম্পতির গায়ে হলুদের অনুষ্ঠান।

প্রসঙ্গত, ভারতের অন্যতম ধনী শিল্পপতি মুকেশ আম্বানি এবং সমাজসেবী নীতা আম্বানির কনিষ্ঠ পুত্র অনন্ত আম্বানি। ২০২৩ সালে শিল্পপতি বীরেন মার্চেন্ট এবং শায়লা মার্চেন্টের মেয়ে রাধিকা মার্চেন্টের সঙ্গে বাগদান সেরেছিলেন অনন্ত।

Check Also

প্রথম ট্রিলিয়নিয়ার হতে যাচ্ছেন ইলন মাস্ক

শেরপুর নিউজ ডেস্ক: বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি হলেন ইলন মাস্ক। তিনি বিশ্বের শীর্ষ প্রভাবশালী সামাজিক …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nine + 16 =

Contact Us