সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়ায় বীর মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যজোটের মানববন্ধন সমাবেশ

বগুড়ায় বীর মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যজোটের মানববন্ধন সমাবেশ

শেরপুর নিউজ ডেস্ক: চাকুরীতে কোটা ইস্যু করে বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধাদের কটূক্তি ও সারাদেশে নৈরাজ্যের প্রতিবাদে বগুড়ায় মানববন্ধন সমাবেশ করেছে ‘বীরযুক্তিযোদ্ধার সন্তান ঐক্যজোট জেলা শাখা।

শনিবার (১৩ জুলাই) সকাল সাড়ে ১০ টার দিকে শহরের সাতমাথায় আমরা মুক্তিযোদ্ধার সন্তান বগুড়া জেলার সভাপতি ও বীর মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যজোটের আহবায়ক এ.এইচ.এম সুলতান মাহমুদ প্রিন্স এর সভাপতিত্বে ও সংগঠনের সদস্য সচিব আজিজুর রহমান সুমন এর সঞ্চালনের উক্ত মানববন্ধনে বক্তব্য রাখেন সন্তান কমান্ডের সভাপতি পাভেল রানা, বাংলাদেশ মুক্তিযোদ্ধা মহাজোট সন্তান শাহিনুজ্জামান শাহিন, সাধারন সম্পাদক সোহেল রানা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বগুড়া জেলা শাখার সাধারন সম্পাদক রাশেদুল হাসান, যুগ্ম সাধারন সম্পাদক আহসান কবী’র জিতু, সাংগঠনিক সম্পাদক সজিব উদ্দিন, সন্তান কমান্ডের সদস্য মশিউর রহমান বিপ্লব, ওবায়দুর রহমান, কামরুজ্জামান স্বপন, রনজু সরকার, শাকিল মাহমুদ, অমিতাভ সাহা।
এতে সংহতি জানিয়ে বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা আমিনুল ফরিদ, শিশির মোস্তাফিজ।

এসময় বীরমুক্তিযোদ্ধা রুহুল আমিন বাবলু, বীরমুক্তিযোদ্ধা আব্দুর রউফ খান, বীরমুক্তিযোদ্ধা আব্দুল বারী সহ বিপুল সংখ্যক বীরমুক্তিযোদ্ধা ও সন্তানবৃন্দ উপস্থিত ছিলেন।

এতে বক্তারা বলেন, কোটা আন্দোলনের নামে সারাদেশে নৈরাজ্য সৃষ্টি করা হচ্ছে। ৭১ এর পরাজিত শক্তির ইন্ধনে মুক্তিযোদ্ধার কোটার বিরুদ্ধে আন্দোলনে নেমেছে। জাতির পিতা বঙ্গবন্ধু, মহান মুক্তিযুদ্ধ, বীর মুক্তিযোদ্ধাদের নিয়ে কটূক্তি করতেও দ্বিধা করছেনা তারা। মুক্তিযোদ্ধার সন্তানরা মেধাহীন নয়, তারা যথাযথ নিয়ম মেনেই লিখিত, মৌখিক পরীক্ষায় উত্তির্ন হয়েই চাকুরী পায়। মুক্তিযোদ্ধার সন্তানরা চাকুরীতে কখনও অনিয়ম দূনীতি করেনা, দেশপ্রেম নিয়ে দায়িত্ব পালন করে থাকে।

মানব বন্ধন হতে কোটাকে ইস্যু করে স্বাধীনতার চেতনা বিরোধী সকল শক্তিকে প্রতিহত করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করা হয়। চলমান কোটা বিরোধী আন্দোলনের তীব্র নিন্দা জানিয়ে বক্তারা জানান, বলেন, কোটা আমাদের জাতির পিতার দেয়া উপহার। এই কোটা স্বাধীনতার পর মাত্র কয়েক বছর কার্যকর ছিল। যেখানে বীর মুক্তিযোদ্ধার খুব কম সংখ্যক সম্ভানবৃন্দ এই সুবিধা নিতে পেরেছেন। তাই বর্তমান সমাজে মাখা উচু করে দাঁড়াতে এবং প্রশাসনে স্বাধীনতার চেতনাধারী আমলা নিয়োগের জন্য বীরমুক্তিযোদ্ধার প্রজন্মের চেয়ে ভালো বিকল্প আর হতে পারে না। সেই সাথে সারা বিশ্বের ন্যায় সুষম বন্টনের জন্য নারী কোটা, প্রতিবন্ধী কোটা, আদিবাসী কোটার প্রয়োজনীয়তা আছে বলে বক্তরা মত প্রকাশ করেন।

Check Also

বগুড়া সদর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানকে কুপিয়ে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজানকে (৩৫) কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 + 7 =

Contact Us