Home / দেশের খবর / প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন: প্রধানমন্ত্রী

প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন: প্রধানমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, প্রশিক্ষণের মাধ্যমে খেলোয়াড়দের আন্তর্জাতিক মানে গড়ে তুলতে সরকার পদক্ষেপ নিচ্ছে। এ লক্ষ্যে প্রতিটি বিভাগে বিকেএসপি প্রতিষ্ঠা করা হচ্ছে। শনিবার (১৩ জুলাই) রাজধানীর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ‘শেখ হাসিনা আন্তঃব্যাংক ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা উপভোগ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এসব কথা বলেন।

ফাইনাল খেলায় ইসলামী ব্যাংক পিএলসি ২-০ গোলের ব্যবধানে স্ট্যান্ডার্ড ব্যাংক পিএলসিকে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে।

প্রধানমন্ত্রী বলেন, ঢাকায় বিকেএসপি আছে। এ ছাড়া প্রতিটি বিভাগে একটি করে বিকেএসপি করা হচ্ছে। এগুলোতে সাঁতার, আরচারি থেকে শুরু করে ভারোত্তোলন, ফুটবল, ক্রিকেট, হকি, গলফ, শুটিং, দাবা, অ্যাথলেটিকস, ভলিবলসহ সব ধরনের খেলাধুলার সুযোগ থাকবে এবং প্রশিক্ষণ দেওয়া হবে। যথাযথ প্রশিক্ষণের মাধ্যমে বিশ্বমানের খেলোয়াড় গড়ে তোলার আহ্বান জানিয়েছেন তিনি।

শেখ হাসিনা বলেন, ‘যখনই আমি সরকারে এসেছি তখন থেকেই প্রচেষ্টা দেশ যেন খেলাধুলার ক্ষেত্রে আরও এগিয়ে যায়। ছেলেমেয়েরা এর প্রতি আরও বেশি মনোযোগী হয়। কারণ, এটি যেমন সবাইকে সুস্বাস্থ্যের অধিকারী করবে, পাশাপাশি এর মাধ্যমে প্রতিযোগিতামূলক মনোভাব গড়ে উঠবে এবং নিজেকে আরও উন্নত করার চেতনা জাগ্রত হবে।’

তিনি বলেন, খেলাধুলা, লেখাপড়া, সংস্কৃতিচর্চা প্রভৃতির মধ্য দিয়েই নিজের দেশের যে একটা সংস্কৃতি, নিজের জ্ঞান, মেধা, মননকেও প্রকাশ করার সুযোগ পাবে সবাই। সেজন্যই খেলাধুলার ওপর আমরা অধিক গুরুত্ব দিচ্ছি। খেলাধুলার মধ্য দিয়ে একসময় আমাদের উপযুক্ত খেলোয়াড় গড়ে উঠবে। আমরা খেলাধুলা করে আন্তর্জাতিক শিরোপাও নিয়ে আসতে পারব। প্রধানমন্ত্রী ট্রফি, অর্থের চেক এবং খেলোয়াড়দের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

অনুষ্ঠানে দেশের ফুটবলের সার্বিক উন্নয়নের ওপর একটি প্রামাণ্য চিত্র প্রদর্শিত হয়। অনুষ্ঠানে সেনাবাহিনী প্রধান জেনারেল ওয়াকার-উজ-জামান বক্তৃতা করেন। বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার স্বাগত বক্তৃতা করেন। পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যুব ও ক্রীড়ামন্ত্রী নাজমুল হাসান, প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান ফজলুর রহমান এবং বাংলাদেশ ব্যাংকের গভর্নর আব্দুর রউফ তালুকদার উপস্থিত ছিলেন।

এর আগে প্রধানমন্ত্রী ২৭ এপ্রিল উদ্বোধন হওয়া টুর্নামেন্টের এবারের দ্বিতীয় আসরে অংশগ্রহণকারী ৩১টি দলের মার্চপাস্ট প্রত্যক্ষ করেন এবং সাংস্কৃতিক অনুষ্ঠান উপভোগ করেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, খেলাধুলায় জয়-পরাজয় বড় কথা নয়। আজকে কেউ জয়ী হবে, অন্যদিন অন্য কেউ। কিন্তু এজন্য যে প্রতিযোগিতামূলক মনোভাব, খেলাধুলার প্রতি আকর্ষণ এবং অনুরাগ– এটাই গুরুত্বপূর্ণ। তিনি আয়োজক বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকস (বিএবি), বাংলাদেশ সেনাবাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক অভিনন্দন ও ধন্যবাদ জানান।

Check Also

অন্তর্বর্তী সরকারের প্রথম একনেকে ৪ প্রকল্প অনুমোদন

  শেরপুর নিউজ ডেস্ক: অন্তবর্তী সরকারের প্রথম জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) বৈঠক অনুষ্ঠিত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

7 − five =

Contact Us