Home / দেশের খবর / আতঙ্কে হল ছাড়ছেন ঢাবি শিক্ষার্থীরা

আতঙ্কে হল ছাড়ছেন ঢাবি শিক্ষার্থীরা

শেরপুর নিউজ ডেস্ক: সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে টানা বেশ কয়েক দিন ধরে আন্দোলন করছেন শিক্ষার্থীরা। এতদিন এই আন্দোলন শান্তিপূর্ণভাবে চললেও ছাত্রলীগ হামলা চালালে গতকাল সোমবার তা সহিংসতায় রূপ নেয়। আজও প্রায় একই সময়ে সংগঠন দুটির কর্মসূচি থাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে। এতে আতঙ্কে হল ছাড়ছেন অনেক শিক্ষার্থী।

মঙ্গলবার (১৬ জুলাই) ভোর থেকে অনেক শিক্ষার্থীকে হল ছেড়ে যেতে দেখা গেছে। এ দিন সকাল ১০টা পর্যন্ত কবি জসীমউদ্দীন হল, বিজয় একাত্তর হল, মুক্তিযোদ্ধা জিয়াউর রহমান হল, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, মাস্টারদা সূর্য সেন হল এলাকায় অনেক শিক্ষার্থীকে হল ছেড়ে যেতে দেখা যায়। তাদের সবার চোখে-মুখে ছিল আতঙ্কের ছাপ। গতকাল রাতেও বিভিন্ন হলের অনেক শিক্ষার্থী হল ছেড়ে চলে যান।

নাম প্রকাশে অনিচ্ছুক মাস্টারদা সূর্য সেন হলের এক শিক্ষার্থী বলেন, সকাল থেকে আমার রুম ও পাশের রুম থেকে সব শিক্ষার্থী আস্তে আস্তে চলে যাচ্ছে। আমিও কিছু সময় পর চলে যাব। বাসা থেকে বাবা-মা অনেক ফোন দিচ্ছে।

এদিকে গতকাল রোববার রাতে সরজমিনে দেখা যায়, ছাত্রলীগের নেতাকর্মীরা মাইক নিয়ে প্রতিটি হলের মাঠে গিয়ে ‘কারো রাজনৈতিক চালের বলি না হওয়ার আহ্বান জানাচ্ছেন।’ তাদের বলতে শোনা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের মেধাবী শিক্ষার্থীরা, আপনারা দেশ ও জাতির ভবিষ্যৎ। আপনাদের সুন্দর ভবিষ্যৎ আপনাদের হাতে। আপনারা ভেবেচিন্তে সিদ্ধান্ত নেবেন।

কারো রাজনৈতিক চালের বলি হবেন না। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার সুস্থ পরিবেশ ফিরিয়ে আনা আপনার দায়িত্ব।

Check Also

সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ নির্ধারণের প্রস্তাব

শেরপুর নিউজ ডেস্ক: সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা ৩৫ এবং অবসরের বয়সসীমা ৬৫ বছর নির্ধারণের প্রস্তাব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 4 =

Contact Us