Home / অন্যরকম খবর / স্যান্ডউইচের দৈর্ঘ্য ১০ ফুট

স্যান্ডউইচের দৈর্ঘ্য ১০ ফুট

শেরপুর নিউজ ডেস্ক: সারা বিশ্বে মুখরোচক খাবার হিসেবে ফাস্টফুডের জুড়ি নেই। ছোট-বড় অনেকের পছন্দের তালিকায়ই প্রথমেই রয়েছে এ খাবার। ফাস্টফুডের আইটেমগুলোর মধ্যে অনেকের বিশেষ পছন্দ স্যান্ডউইচ। সম্প্রতি দক্ষিণ আফ্রিকার একটি রেস্তোরাঁয় দেখা গেল ১০ ফুট দীর্ঘ স্যান্ডউইচ!

দেশটির কেপটাউনের অ্যানিস লেডিস বার নামক একটি রেস্তোরাঁ স্যান্ডউইচটি তৈরি করেছে। জো রেডেলিংহুইস নামে এক ব্যক্তি ও তার স্ত্রী রেস্তোরাঁটি পরিচালনা করে। এপি।

দীর্ঘ এই স্যান্ডউউচ বানানোর পরিকল্পনা আসে রেডেলিংহুইসের মাথা থেকে। তিনি জানিয়েছেন, ১০ স্তরবিশিষ্ট ও ১৪৫ পাউন্ড ওজনের স্যান্ডউইচটি বানাতে ১৬০ ডলার খরচ হয়েছে। বানাতে চার ঘণ্টার বেশি সময় লেগেছে। মাঝে মাঝেই অদ্ভুত সব খেয়াল আসে রেডেলিংহুইসের মাথায়।

হঠাৎ তার মাথায় বুদ্ধি আসে ভিন্নধর্মী এই স্যান্ডউইচ তৈরির। এটি বানাতে তিন কেজি টমেটো, ২০ কেজি মাংস, তিন ধরনের স্লাইস সসেজ, স্টেক ও বার্গার প্যাটিস এবং চিকেন ফিলেট ব্যবহার করা হয়েছে। এছাড়া এতে তিন স্তরের ফ্রেঞ্চ ফ্রাই, রসুন, পনির, গোলমরিচ, মাশরুম থেকে শুরু করে পিঁয়াজও ব্যবহার করা হয়েছে বলে জানিয়েছেন রেডেলিংহুইস।

রেডেলিংহুইস বলেছেন, সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল, এর রুটি বানানো। তিন ফুট লম্বা তিনটি রুটি বিশেষভাবে বেক করে একসঙ্গে জোড়া লাগিয়ে স্যান্ডউইচটি বানানো হয়।

দক্ষিণ আফ্রিকার বিখ্যাত ফাস্টফুড গ্যাটসবি যা আসলে স্যান্ডউইচের মতোই দেখতে। ফ্রেঞ্চ ফ্রাই ও চিপস দিয়ে তৈরি খাবারটি দেশটিতে বেশ জনপ্রিয়। রেডেলিংহুইসের বানানো স্যান্ডউইচটি এই গ্যাটসবির বড় ভার্সন। তিনি এটি বানিয়েছেন, কারণ অ্যানিস লেডিসবার সম্প্রতি গ্যাটসবিকে তাদের মেনুতে রেখেছিল।

যদিও স্যান্ডউইচটি দক্ষিণ আফ্রিকার বৃহত্তম গ্যাটসবি স্যান্ডউইচ হিসাবে স্বীকৃত হওয়ার প্রক্রিয়াধীন রয়েছে। তবে এটি গিনেস বুকে ঠাঁই পাচ্ছে না। কারণ গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস সংস্থা অনুসারে, যুক্তরাষ্ট্রের মিশিগানের রোজভিলে ২০০৫ সালে বানানো পাঁচ হাজার ৪৪০ পাউন্ডের স্যান্ডউইচটি বিশ্ব রেকর্ড করেছে। তার পরও খুশি রেডেলিংহুইস। কারণ তার বানানো স্যান্ডউইচটি এক সঙ্গে ১৪০ জন মানুষ খেতে পারে। এর ফলে তার ক্রেতার সংখ্যাও বেড়েছে। কারণ তাদের নিয়মিত ক্রেতারা তাদের বন্ধুদের এবং তারা আবার তাদের বন্ধুদের আমন্ত্রণ জানিয়েছিল।

Check Also

১৮ হাজার ফুট উঁচু থেকে স্কি-জাম্প করে গিনেস রেকর্ড

শেরপুর নিউজ ডেস্ক: ৩৪ বছর বয়সী ব্রিটিশ নাগরিক জশুয়া ব্রেগমেন হিমালয়ের মেরা পর্বতশৃঙ্গ থেকে স্কি-জাম্প …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − nine =

Contact Us