সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / কোটা আন্দোলন আপাতত স্থগিত ঘোষণা

কোটা আন্দোলন আপাতত স্থগিত ঘোষণা

শেরপুর নিউজ ডেস্ক: পরবর্তী কর্মসূচি ঘোষণা ছাড়াই আন্দোলন স্থগিত করেছেন কোটাবিরোধী আন্দোলনকারীরা। মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ভিসি চত্বর থেকে আপাতত আন্দোলন স্থগিতের ঘোষণা দেন কোটা সংস্কার আন্দোলনের অন্যতম সমন্বয়কারী হাসনাত আব্দুল্লাহ।

তিনি বলেন, আজকের মতো এখানে আন্দোলন স্থগিত ঘোষণা করছি। আমরা আলোচনা করে পরবর্তী কর্মসূচির সিদ্ধান্ত নেব। সেটি পরে আপনাদের জানিয়ে দেয়া হবে।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এক সমন্বয়কারী জানান, বুধবার (১৭ জুলাই) পবিত্র আশুরা। মহরমের কারণে এখনই আগামী কর্মসূচি দিচ্ছি না। পরে জানিয়ে দেয়া হবে।

সরকারি চাকরিতে কোটা ব্যবস্থা সংস্কারের দাবিতে আন্দোলন ঘিরে দেশের বিভিন্ন এলাকায় সংঘর্ষের ঘটনা ঘটছে। এতে এদিন রংপুর, চট্টগ্রাম ও ঢাকায় ৬ জন নিহত হয়েছেন। এর মধ্যে চট্টগ্রামে ৩ জন, ঢাকায় ২ জন ও রংপুরে ১জন নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও অনেকে।

সোমবার (১৫ জুলাই) শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনার বক্তব্য প্রত্যাহারে এদিন সব বিশ্ববিদ্যালয়ে বিক্ষোভের ঘোষণা দেয় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। আর মহান স্বাধীনতাকে কটাক্ষ, রাজাকারের সাফাই এবং সাধারণ শিক্ষার্থী ও নেতাকর্মীদের ওপর হামলার প্রতিবাদে সমাবেশের ডাক দেয় বাংলাদেশ ছাত্রলীগ।

উভয়পক্ষের পাল্টাপাল্টি ঘোষণার জেরে সকাল থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে উত্তেজনা বিরাজ করে। বেলা বাড়ার সঙ্গে বিভিন্ন স্থানে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেন সাধারণ শিক্ষার্থীরা। পাশাপাশি ছাত্রলীগের নেতাকর্মীরাও বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অবস্থান নেন। সতর্ক অবস্থান নেয় পুলিশও। মূলত তাতে সংঘর্ষ বাঁধে।

Check Also

প্রকাশ্যে এলো শেখ হাসিনার পদত্যাগ পত্র

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার তীব্র গণআন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − eight =

Contact Us