সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / বিএনপি অফিসে মিলল ১০০ ককটেল ও ৫০০ লাঠি

বিএনপি অফিসে মিলল ১০০ ককটেল ও ৫০০ লাঠি

 

শেরপুর নিউজ ডেস্ক: রাজধানীর নয়াপল্টনে বিএনপির কার্যালয় থেকে শতাধিক ককটেল, পেট্রোল, লাঠি ও অস্ত্র উদ্ধার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। মঙ্গলবার (১৬ জুলাই) রাতে এই অভিযান চালায় ডিবি। অভিযানের নেতৃত্ব দেন ডিবির অতিরিক্ত কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ।

তিনি জানান, অভিযানে ১০০ টির বেশি ককটেল, ৫/৬ বোতল পেট্রোল, ৫০০ টি লাঠিসোটা, ৭টি দেশি-বিদেশি অস্ত্র উদ্ধার করা হয়। এগুলোর সঙ্গে সংশ্লিষ্ট অনেকেই ডিবির উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালিয়ে গেছে। ৭ জনকে আটক করা হয়েছে। আটককৃতদের মধ্যে ছাত্রদলের সাবেক সভাপতি শ্রাবণ রয়েছেন।

হারুন অর রশীদ বলেন, মহামান্য সুপ্রিম কোর্টের আদেশ অমান্য করে একটি গ্রুপ বিভিন্ন জায়গায় বসে সরকার বিরোধী স্লোগান দিচ্ছে, গাড়িতে আগুন দিচ্ছে, রেলের স্লিপার খুলে ফেলছে, মেট্রোরেল বন্ধ করে দিচ্ছে। ডিবি পুলিশ অবজারভেশনে জানতে পেরেছে, কেউ কেউ এই আন্দোলনকারীদের লাঠি দিয়ে এবং অস্ত্র সরবরাহ করে পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা করছিল। তারই ধারাবাহিকতায় এই অভিযান।

তিনি বলেন, একটি গ্রুপ শুধু অর্থ এবং অস্ত্র দিয়েই নয় বরং গুজব ছড়িয়ে আন্দোলনকে নানা দিকে ধাবিত করার চেষ্টা করছে। এর আগেও বিভিন্ন আন্দোলনকে কেন্দ্র করে অনেকে অপরাজনীতি করেছে, আমরা তাদের ছাড় দেইনি এবং এই কোটা বিরোধী আন্দোলনকে ঘিরেও যারা অপরাজনীতি করার চেষ্টা করবে আমরা তাদেরও ছাড় দেবো না। ‘যারা এ ধরনের কাজ করেছে তাদের নাম-নাম্বার আমরা পেয়েছি তাদেরকে অচিরেই গ্রেপ্তার করা হবে’, যোগ করেন তিনি।

বিএনপি এই আন্দোলনের পেছনে জড়িত আছে কি না সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে হারুন বলেন, আপনারা দেখেছেন তাদের (বিএনপি) কয়েকটি অঙ্গ সংগঠন আজ প্রোগ্রাম করেছে। তারা পরিস্থিতি ঘোলাটে করার চেষ্টা চালাচ্ছে। তাদের প্রতিহত করতেই আমাদের এ অভিযান।

প্রসঙ্গত, চলমান কোটা সংস্কার আন্দোলন মঙ্গলবার বেশ সহিংস রূপ নেয়। বিভিন্ন স্থানে সংঘর্ষে ছয়জন মারা গেছেন। আহত হয়েছেন কয়েকশ আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগের নেতাকর্মী। এ অবস্থায় শিক্ষার্থীদের নিরাপত্তা বিবেচনায় সারাদেশের সব সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় এবং অধিভুক্ত কলেজের শিক্ষা কার্যক্রম অনির্দিষ্টকালের জন্য বন্ধের নির্দেশনা দিয়েছে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)। একইসঙ্গে জাতীয় বিশ্ববিদ্যালয়ও তাদের সব কলেজ বন্ধ ঘোষণা করেছে।

Check Also

জামিনে মুক্ত ‘সুইডেন আসলাম’

  শেরপুর নিউজ ডেস্ক: গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা শীর্ষ সন্ত্রাসী সুইডেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

ten − 6 =

Contact Us