সর্বশেষ সংবাদ
Home / অপরাধ জগত / মতিউরের প্রায় ৪ কোটি টাকার শেয়ার অবরুদ্ধ, জমি ক্রোক

মতিউরের প্রায় ৪ কোটি টাকার শেয়ার অবরুদ্ধ, জমি ক্রোক

 

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) সাবেক কর্মকর্তা মতিউর রহমান ও তার পরিবারের ১৩৭ শতাংশ জমি এবং ১৯টি কোম্পানির প্রায় ৪ কোটি টাকার শেয়ার অবরুদ্ধ করেছেন আদালত। দুদকের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগরের জ্যেষ্ঠ বিশেষ জজ মোহাম্মদ আসসামছ জগলুল হোসেন গতকাল মঙ্গলবার এই আদেশ দেন।

এর আগে দুদকের পক্ষে অনুসন্ধানকারী কর্মকর্তা উপপরিচালক আনোয়ার হোসেন এই আবেদন করেন। আদালতে দুদকের পক্ষে প্রসিকিউটর মীর আহমেদ আলী সালাম ও মাহমুদ হোসেন জাহাঙ্গীর শুনানি করেন।

মাহমুদ হোসেন জাহাঙ্গীর বলেন, জব্দ করা সম্পত্তির মধ্যে রয়েছে গাজীপুর ও টঙ্গী সার্কেলে মতিউর রহমানের দ্বিতীয় স্ত্রী শাম্মী আখতার শিবলী ও তার ভাই এম এ কাইয়্যুম হাওলাদারের নামে ১৩৭.২৮ শতাংশ জমি ও এর ওপর স্থাপিত স্থাপনা। অবরুদ্ধ হওয়া সম্পদের মধ্যে তার ছেলে আহমেদ তোফিকুর রহমান অর্ণবের বসুন্ধরা এলাকায় তিনটা কার পার্কিং স্পেসসহ ৮ হাজার ৭০ স্কয়ার ফুট স্পেস। অস্থাবর সম্পত্তির মধ্যে মতিউর পরিবারের ১৯টা কোম্পানির ৩ কোটি ৭৮ লাখ ৪৬ হাজার ৫১৭টি শেয়ার।

গত ১১ জুলাই মতিউর পরিবারের চারটি ফ্ল্যাট ও ২৩৬৭.৭ শতাংশ জমি ক্রোক এবং ১১৬টি ব্যাংক হিসাবে থাকা ১৩ কোটি ৪৪ লাখ ৩৬ হাজার ৪৭১ টাকা এবং ২৩টি শেয়ার বাজারের বিও অ্যাকাউন্ট অবরুদ্ধের আদেশ দেন একই আদালত। ক্রোকের আদেশ হওয়া চারটি ফ্ল্যাটের মধ্যে মতিউরের স্ত্রী লায়লা কানিজের নামে ঢাকার মিরপুরের মাজার রোডের দ্বিতীয় কলোনির সেলটেক বীথিকা প্রকল্পের টাওয়ার-২-এর ১৩ তলায় ১ হাজার ৮১২ বর্গফুটের চারটি ফ্ল্যাট।

এর আগে গত ৪ জুলাই মতিউর রহমান ও তার পরিবারের চারটি ফ্ল্যাট ও ১ হাজার ১৯ শতাংশ জমি দুদকের আবেদনে ক্রোকাদেশ দেন আদালত। ক্রোক হওয়া সম্পত্তির মধ্যে বরিশালের মুলাদি উপজেলায় মতিউরের নামে ১১৪ শতাংশ জমি, নরসিংদীর রায়পুরা উপজেলায় মরজাল ইউনিয়নের মরজাল মৌজায় তার স্ত্রী লায়লা কানিজের নামে ৫২২.৫২ শতাংশ জমি, তাদের ছেলে আহমেদ তৌফিক অর্ণবের নামে ২৭৫.৮৭৫ শতাংশ জমি, মেয়ে ফারহানা রহমান ইপ্সিতার নামে ১০৬.৫৬ শতাংশ জমি। চারটি ফ্ল্যাটের মধ্যে মতিউরের স্ত্রী লায়লা কানিজের নামে বসুন্ধরায় একটি ফ্ল্যাট, শাম্মী আখতার শিভলীর নামে জিগাতলায় একটি ও বসুন্ধরা আবাসিকে একটি এবং ফারহানা রহমান ঈপ্সিতার নামে বসুন্ধরা আবাসিকে একটি ফ্ল্যাট রয়েছে।

 

Check Also

জামিনে মুক্ত ‘সুইডেন আসলাম’

  শেরপুর নিউজ ডেস্ক: গাজীপুরের কাশিমপুর হাই সিকিউরিটি কেন্দ্রীয় কারাগারে বন্দী থাকা শীর্ষ সন্ত্রাসী সুইডেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + thirteen =

Contact Us