Home / খেলাধুলা / সেমিফাইনালে বাংলাদেশ

সেমিফাইনালে বাংলাদেশ

শেরপুর নিউজ ডেস্ক: চলমান নারী এশিয়া কাপের গ্রুপ পর্বে নিজেদের তৃতীয় ও শেষ ম্যাচে মালয়েশিয়াকে ১১৪ রানের বিশাল ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। এই জয়ে থাইল্যান্ডের রান রেটকে ছাড়িয়ে গেছে লাল-সবুজের। এই জয়ের পর বাংলাদেশের রানরেট ১ দশমিক ৯৭১। অন্যদিকে থাই মেয়েদের রানরেট ০ দশমিক ০৯৮। ফলে শ্রীলঙ্কা ও থাইল্যান্ডের মধ্যকার ম্যাচের ফল যাই হোক না কেন, তা জ্যোতিদের চিন্তার কারণ হবে না।

আর স্বাগতিকদের সঙ্গে অবিশ্বাস্য কোনো কিছু ঘটলে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেও সেমিতে যেতে পারে বাংলাদেশ। গ্রুপ রানার্সআপ হয়ে উঠলে শেষ চারে শক্তিশালী ভারতকে পাচ্ছে লাল-সবুজেরা। শুক্রবার (২৬ জুলাই) ভারতের মুখোমুখি হবে তারা।

বুধবার (২৪ জুলাই) টস জিতে ব্যাটিংয়ে নেমে দুই ওপেনার দিলারা আক্তার এবং মুর্শিদা আক্তারের ব্যাটে ভর করে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেট হারিয়ে ১৯১ রানের পুঁজি পেয়েছিল লাল-সবুজেরা। বড় লক্ষ্য তাড়া করতে নেমে ৮ উইকেটে ৭৭ রানে থামে মালয়েশিয়ার ইনিংস। এতে ১১৪ রানের বড় ব্যবধানে জয় পায় নিগার সুলতানার দল।

এদিন ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু পায় বাংলাদেশ। ৭ দশমিক ৪ ওভারে ৬৫ রান যোগ করেন দিলারা ও মুর্শিদা। এরপর ২০ বলে ৪ চার ও ১ ছক্কায় ৩৩ রানে প্যাভিলিয়নের পথ ধরেন দিলারা।

এরপর ওপেনার মুর্শিদাকে সঙ্গ দেন অধিনায়ক জ্যোতি। তাদের ব্যাটে ভর করেই দলীয় দেড়শ পেরোয় বাংলাদেশ।

তবে ইনিংসের ১৭তম ওভারে ফেরেন মুর্শিদা। ফেরার আগে ১০ চার ও ১ ছক্কায় ৫৯ বলে ৮০ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন বাঁ-হাতি এই ওপেনার। অন্যপ্রান্তে ৫ চার ও ২ ছক্কায় ৩৭ বলে ৬২ রানে অপরাজিত থাকেন অধিনায়ক জ্যোতি।

বড় লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতেই বিপর্যয়ে পড়ে মালয়েশিয়া। ইনিংসের প্রথম ওভারে জাহানারা আলমের দ্বিতীয় ডেলিভারিতে দিলারার হাতে ক্যাচ দিয়ে ফেরেন আইনা হামিজাহ। রানের খাতা খোলার আগেই ফেরেন এই ওপেনার। অন্যপ্রান্তে রিতু মনির বলে ২৫ বলে ১১ রান করে ফেরেন আরেক ওপেনার ওয়ান জুলিয়া।

টাইগ্রেসদের বোলিং তোপে দাঁড়াতেই পারেনি মালয়েশিয়ার মেয়েরা। ওপেনার জুলিয়া ছাড়া কেবল এলসা হান্টার (২০) এবং ইজ্জাতি ইসমাইল (১৫) দুই অঙ্কের কোটা পেরোতে পেরেছিলেন। বাকিরা আসা-যাওয়ার মিছিলে ছিলেন। শেষ পর্যন্ত মাত্র ৭৭ রানে থামে মালয়েশিয়ার ইনিংস।

বাংলাদেশের হয়ে ১৩ রান দিয়ে ২ উইকেট নেন নাহিদা। এ ছাড়া জাহানারা, জেসমিন, রিতু, রাবেয়া ও স্বর্ণা পান একটি করে উইকেট।

Check Also

কপিল দেব-ইয়ান বোথামের রেকর্ডের সামনে সাকিব

শেরপুর নিউজ ডেস্ক : ব্যাটে বলে বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে সাকিব আল হাসান পার করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =

Contact Us