সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / এভাবে বিদায় নিতে হবে ভাবিনি: পিটার হাস

এভাবে বিদায় নিতে হবে ভাবিনি: পিটার হাস

শেরপুর নিউজ ডেস্ক: বাংলাদেশে দায়িত্বপালন শেষ করে ঢাকা ছেড়েছেন মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস। সোমবার দিবাগত রাতে তিনি ঢাকা থেকে ওয়াশিংটনের উদ্দেশে রওনা দেন। আন্দোলন সহিংসতায় উত্তাল সময়ে ঢাকা ত্যাগ করে ঢাকায় নিযুক্ত বিদায়ী মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস বলেছেন, বাংলাদেশ থেকে এভাবে বিদায় নিতে হবে ভাবিনি।

পিটার হাস মঙ্গলবার রাতে সামাজিকমাধ্যম লিংকডইনে দেওয়া এক পোস্টে বাংলাদেশের মিশন শেষ করে যুক্তরাষ্ট্রে ফিরে যাওয়ার কথা জানান। তিনি বলেন, এভাবে বাংলাদেশ মিশন শেষ করতে হবে ভাবিনি। আমি যুক্তরাষ্ট্রে ফিরে যাচ্ছি। দূতাবাসের সব কর্মী, আমার সহকর্মী, পরিবার, বন্ধু ও বাংলাদেশের সাধারণ মানুষের প্রতি কৃতজ্ঞতা। বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ কামনা করি। এই পোস্টের সঙ্গে মার্কিন দূতাবাস, ঢাকার একটি ফেসবুক পোস্ট যুক্ত করে দেন হাস। পোস্টটি বাংলাদেশে মার্কিন দূতাবাস কর্মীদের নিরাপত্তা সম্পর্কিত। দেশের বর্তমান পরিস্থিতিতে কর্মীদের নিরাপদে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে।

উল্লেখ্য, ঢাকায় মার্কিন রাষ্ট্রদূত হিসেবে ২০২২ সালের ১ মার্চ বাংলাদেশে এসেছিলেন পিটার হাস। তিনি রবার্ট মিলারের স্থলাভিষিক্ত হন। এখন পিটার হাসের পরিবর্তে বাংলাদেশে যুক্তরাষ্ট্রের নতুন রাষ্ট্রদূত হিসেবে আসতে যাচ্ছেন ডেভিড স্লেটন মিল। তিনি সর্বশেষ চীনের বেইজিংয়ে মার্কিন দূতাবাসের ডেপুটি চিফ অব মিশন (উপরাষ্ট্রদূত) হিসেবে দায়িত্ব পালন করছেন। মিল এক সময় ঢাকায় মার্কিন দূতাবাসে উপরাষ্ট্রদূত হিসেবেও কাজ করে গেছেন।

Check Also

প্রকাশ্যে এলো শেখ হাসিনার পদত্যাগ পত্র

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র-জনতার তীব্র গণআন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করে দেশ ছাড়েন শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − one =

Contact Us