সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি /  যে কোনো ক্রান্তিকালে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার শপথ

 যে কোনো ক্রান্তিকালে আওয়ামী লীগের নেতাকর্মীদের ঐক্যবদ্ধ থাকার শপথ

 

 

শেরপুর নিউজ ডেস্ক : হাইব্রিড এবং সুবিধাবাদীদের দাপটে আওয়ামী লীগের প্রকৃত ত্যাগী নেতাকর্মীরা কোণঠাসা। তাই হাইব্রিডদের দল থেকে বের করে দেওয়ার জোর দাবি উঠেছে। গত দুই দিন আওয়ামী লীগের পর্যালোচনা সভায় নেতারা এ দাবি জানান। এ সময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি বলেন, সব কিছু পর্যালোচনা করা হচ্ছে। গতকালের পর্যালোচনা সভায় উপস্থিত নেতাকর্মীদের যে কোনো ক্রান্তিকালে ঐক্যবদ্ধ থাকার শপথ পড়ান ওবায়দুল কাদের। তিনি বলেন, আপনারা প্রতিজ্ঞা করে যান, আপনারা ঐক্যবদ্ধ থাকবেন কি না? জবাবে দলের নেতাকর্মী ও জনপ্রতিনিধিরা সবাই ঐক্যবদ্ধ থাকার প্রতিশ্রুতি দেন।

 

রাজধানীর তেজগাঁওয়ে অবস্থিত ঢাকা জেলা আওয়ামী লীগ ভবনে ঢাকা মহানগর দক্ষিণের অন্তর্গত জাতীয় সংসদ আসন ঢাকা-৪ ও ঢাকা-৫ এবং ঢাকা মহানগর উত্তরের অন্তর্গত জাতীয় সংসদ আসন ঢাকা-১৮-এর সংসদ সদস্যগণ ও সংশ্লিষ্ট এলাকার অধীন আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের নেতৃবৃন্দ গতকালের পর্যালোচনা সভায় উপস্থিত ছিলেন।

 

 

এর আগে গত মঙ্গলবার বঙ্গবন্ধু অ্যাভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ছাত্রলীগ, যুবলীগ ও ঢাকা মহানগর নেতাদের সঙ্গে সাংগঠনিক পর্যালোচনা সভা করেন ওবায়দুল কাদের। এদিকে ঝুঁকিপূর্ণ বেশ কিছু এলাকা চিহ্নিত করেছে আওয়ামী লীগ। এসব এলাকার সংসদ সদস্য, দল ও সহযোগী সংগঠনের নেতাকর্মী ও দলীয় কাউন্সিলরদের সঙ্গে বৈঠকের অংশ হিসেবেই এই পর্যালোচনা সভা অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় আজ বৃহস্পতিবার মোহাম্মদপুর, গুলশান ও মিরপুর এলাকার নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভা করবেন ওবায়দুল কাদের। এছাড়াও কাল শুক্রবার বিকাল ৩টায় ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে শান্তি সমাবেশ করবে আওয়ামী লীগ। দুই দিনের পর্যালোচনায় সারা দেশে সাংগঠনিক চিত্রে উঠে এসেছে। সেখানে দেখা গেছে, আওয়ামী লীগের এক শ্রেণির সংসদ সদস্য সম্প্রতি সহিংসতা চলাকালে নিশ্চুপ ছিলেন। ঐ সব এমপি হাইব্রিড ও সুবিধাভোগীদের দলের গুরুত্বপূর্ণ পদ দিয়ে রেখেছেন। এসব হাইব্রিড নেতা ঘর থেকে বের হননি।  বেশির ভাগ স্বতন্ত্র এমপি আন্দোলনের নামে সহিংসতা সৃষ্টিকারীদের পেছন থেকে উসকানি দিয়েছেন। ত্যাগী নেতাকর্মীরা আগে থেকেই নানা বঞ্চনা-লাঞ্ছনার শিকার হয়েছেন। এ কারণে তারা ঘর থেকে বের হননি। এদিকে গতকালের পর্যালোচনা সভায় আওয়ামী লীগ নেতাকর্মীরা সহিংসতার বিরুদ্ধে মাঠে প্রতিরোধ গড়তে না পারাকে নিজেদের সাংগঠনিক ব্যর্থতা হিসেবে দায়ী করেছেন। নিজেদের অভ্যন্তরীণ গ্রুপিং এবং নেতাকর্মীদের মধ্যে দ্বিধাবিভক্তির কারণে ঐক্যবদ্ধভাবে মাঠে নামা সম্ভব হয়নি বলে মনে করেন তারা। এছাড়া কমিটি গঠনে ত্যাগী এবং দুর্দিনের পরীক্ষিত ও যোগ্যদের বাদ দিয়ে টাকার বিনিময়ে সুবিধাবাদীদের জায়গা দেওয়াকেও দায়ী করেছেন। তারা বলেন, দুর্দিনে সাধারণ কর্মীরাই ঝুঁকি নেন। সুবিধাবাদী নেতাদের খুঁজে পাওয়া যায় না।

 

দুটি পর্যালোচনা সভায় আওয়ামী লীগ নেতারা বলেন, সরকারি চাকরিতে কোটা নিয়ে শুরু হওয়া আন্দোলনকে ব্যবহার করে একটি বড় ধরনের চক্রান্ত হয়েছে। দীর্ঘদিনের প্রস্তুতি নিয়ে এই চক্রান্ত করা হয়েছে। একের পর এক সরকারি সম্পত্তিতে হামলা, কারাগার ভেঙে জঙ্গি সংগঠনের কর্মীদের মুক্ত করে অস্ত্র লুট, আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে সরাসরি বন্দুকযুদ্ধের ঘটনাই এর প্রমাণ বলে মনে করেন তারা। সরকারবিরোধী রাজনৈতিক শক্তির সঙ্গে দেশি ও আন্তর্জাতিক নানা গোষ্ঠীর যোগসাজশে এসব ঘটনা ঘটেছে। র‍্যাব-পুলিশের বিরুদ্ধে অস্ত্র হাতে কারা দিনের পর দিন লড়াই করতে পারে, সেটি দেশবাসীকে বিবেচনা করার আহ্বান জানান ক্ষমতাসীন দলের নেতারা। তারা বলেন, ঢাকায় যাত্রাবাড়ী, বনশ্রী, রামপুরা, বাড্ডায় বিভিন্ন বাসাবাড়ির ছাদে অস্ত্র হাতে অবস্থান নিয়ে গুলি করা হয়েছে।

 

গতকালের বৈঠকে সভাপতির বক্তৃতায় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, যারা ঘৃণিত সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নিসন্ত্রাসের সঙ্গে জড়িত সুষ্ঠু তদন্তের মাধ্যমে চিহ্নিত করে তাদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সরকার দেশের জনগণের প্রতি দায়বদ্ধ। এই দায়বদ্ধতা পূরণে কোনো অপশক্তিকে ছাড় দেওয়া হবে না। এই সহিংসতার সঙ্গে জড়িত সকলকে বিচারের মুখোমুখি হতে হবে।

 

গতকাল রুদ্ধদ্বার এ সভার শুরুতে নেতাকর্মীদের সবার বক্তব্য মনোযোগ দিয়ে শোনেন দলটির সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ কেন্দ্রীয় নেতারা। সবার বক্তব্য শেষে ওবায়দুল কাদের বলেন, সহিংসতার সময় নেতাকর্মীদের মাঠে রাখতে না পারাটাই দলীয় সাংগঠনিক ব্যর্থতা। উত্তরার দিকে গ্রুপিং রাজনীতি চলছে, যাত্রাবাড়ীর দিকে গ্রুপিংয়ের রাজনীতি চলছে, যে কারণে সেখানে কেউ রুখে দাঁড়াতে পারেনি। গ্রুপিং রাজনীতি বন্ধ করতে হবে। প্রতিটি ওয়ার্ডে আওয়ামী লীগের নেতাকর্মীদের অবস্থান নিশ্চিত করতে হবে। দলের মধ্যে যে কোন্দল রয়েছে তা মিটিয়ে ফেলতে হবে। সভার শেষে উপস্থিত নেতাকর্মীদের শপথ করান ওবায়দুল কাদের।

 

ওবায়দুল কাদেরের সভাপতিত্বে সভায় যুগ্ম-সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, মাহবুব-উল আলম হানিফ, আ ফ ম বাহাউদ্দিন নাছিম, ডা. দিপু মনি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি এম মোজাম্মেল হক, মির্জা আজম, এস এম কামাল হোসেন, মুক্তিয্দ্ধুবিষয়ক সম্পাদক মৃণাল কান্তি দাস, কৃষি সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, স্বাস্থ্য সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, তথ্য ও গবেষণা সম্পাদক ড. সেলিম মাহমুদ, কেন্দ্রীয় সদস্য সাহাবুদ্দিন ফরাজী, আনোয়ার হোসেন, আনিসুর রহমান, পারভিন জামান কল্পনা, সানজিদা খানম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, সাধারণ সম্পাদক এস এম মান্নান কচি, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজির আহমেদ, সাধারণ সম্পাদক পনিরুজ্জামান তরুণ, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি আবু আহমেদ মন্নাফী, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির, ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, ঢাকা-৪ আসনের এমপি মশিউর রহমান সজল, ঢাকা-৫ আসনের এমপি ড. আওলাদ হোসেন, ঢাকা-১৮ আসনের এমপি খসরু চৌধুরী প্রমুখ।

ওবায়দুল কাদের আরো বলেন, সরকার সবসময়ই কোটা আন্দোলনকারীদের প্রতি যথেষ্ট সহানুভূতিশীল ছিল। যার কারণে তাদের দাবি পূরণে সরকারের আইনজীবীরা লড়েছে এবং ছাত্রদের দাবি পূরণ হয়েছে। আর যারা সারা দেশ অস্থিতিশীল করার চেষ্টা করেছে, তারা দুর্বৃত্ত। সম্প্রতি শিক্ষার্থীদের আন্দোলনকে ঢাল হিসেবে ব্যবহার করে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে ইতিহাসের জঘন্যতম নারকীয় ধ্বংসযজ্ঞ চালিয়েছে বিএনপি-জামায়াত ছাত্রদল-শিবিরের সশস্ত্র ক্যাডাররা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিএনপি সম্পর্কে যে বক্তব্য প্রদান করেছেন তা সম্পূর্ণ নিখাদ এবং সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে। শিক্ষার্থীদের আন্দোলনকে পুঁজি করে যে নৈরাজ্যকর পরিস্থিতি সৃষ্টি করা হয়েছে, সন্ত্রাস ও সহিংসতার বিস্তার ঘটানো হয়েছে তা বাংলাদেশের ইতিহাসে নজিরবিহীন। শিক্ষার্থীদের আন্দোলনের সমন্বয়করা প্রকাশ্যে বিবৃতি দিয়ে জানিয়েছে যে, এ ধরনের ন্যক্কারজনক সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নিসন্ত্রাসের সঙ্গে তাদের কোনো সম্পর্ক নেই এবং তারা এর দায়ভার নেয়নি। প্রধানমন্ত্রী শুধু নয়, সমগ্র দেশবাসীর কাছে এটা দিবালোকের ন্যায় পরিষ্কার যে এই সন্ত্রাসী কর্মকাণ্ড ও অগ্নিসন্ত্রাসের পেছনে বিএনপি-জামায়াতের রাজনৈতিক মদতপুষ্ট সন্ত্রাসী ক্যাডার বাহিনী জড়িত। এই সন্ত্রাসী বাহিনী রাজনৈতিকভাবে উদ্দেশ্যপ্রণোদিত হয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর হামলা চালিয়েছে, বিভিন্ন স্থানে আওয়ামী লীগের দলীয় স্থাপনায় এবং আওয়ামী লীগের নেতাকর্মী ও সাধারণ জনগণের বাড়িঘর, ব্যবসাপ্রতিষ্ঠান ও অফিসে হামলা, ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে। এরা আওয়ামী লীগের নেতাকর্মীসহ অনেক নিরীহ মানুষকে নির্মমভাবে হত্যা করেছে। পুলিশ বাহিনীর সদস্যদের ওপর হামলা করেছে এবং অনেককে হত্যা করেছে। নজিরবিহীনভাবে সাংবাদিকদের ওপর বর্বরোচিত হামলা করেছে। এমনকি এরা বাংলাদেশের উন্নয়ন-অগ্রগতির বিভিন্ন স্মারক যেমন মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, মেয়র হানিফ ফ্লাইওভারের টোলপ্লাজাসহ বাংলাদেশ টেলিভিশন ভবন, সেতু ভবন, স্বাস্থ্য অধিদপ্তর ভবন, দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ভবন, বিআরটিএ, ডাটা সেন্টার, বিভিন্ন পুলিশি থানা ও পুলিশ বক্স, নরসিংদী কারাগার এবং বিভিন্ন স্থাপনা ও হাসপাতালে হামলা চালিয়েছে ও অগ্নিসংযোগ করেছে। জনগণের জীবনযাত্রায় স্বস্তি প্রদানকারী মেগা প্রকল্পগুলোকে লক্ষ্য করে ভাঙচুর ও অগ্নিসংযোগ চালিয়েছে।

 

ওবায়দুল কাদের বলেন, বিএনপি-জামায়াত অপশক্তির মূল উদ্দেশ্যই হলো বাংলাদেশকে পিছিয়ে দেওয়া।  এই অপশক্তি মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার মূল চেতনার বিপরীতে দাঁড়িয়ে বাংলাদেশকে একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে চায়। যা আমরা কোনোভাবেই হতে দিতে পারি না। তিনি বলেন, দেশবিরোধী এই অপশক্তি বিভিন্ন ধরনের গুজব সৃষ্টি করছে। মিথ্যা তথ্য দিয়ে আন্তর্জাতিক পরিমণ্ডলে বাংলাদেশের ভাবমূর্তি নষ্ট করার অপতত্পরতায় লিপ্ত রয়েছে। এদের বিরুদ্ধে সবাইকে সতর্ক থাকতে হবে এবং ঐক্যবদ্ধভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। ওবায়দুল কাদের বলেন, সাম্প্রতিক সময়ে বিএনপি-জামায়াতের সহিংসতার ফলে দেশের সাধারণ মানুষের জীবিকা নির্বাহের কার্যক্রম স্থবির হয়ে পড়ে। এমতাবস্থায় নিম্নবিত্ত, গরিব ও খেটে খাওয়া মানুষের প্রতি হাত বাড়িয়ে দেওয়ার জন্য দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সমাজের বিত্তবানদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আহ্বানে সাড়া দিয়ে নিজেদের সামর্থ্যের সর্বোচ্চটুকু দিয়ে অসহায়, গরিব, দুস্থ মানুষের পাশে থাকার জন্য আমি আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনসমূহের সকল স্তরের নেতাকর্মীদের প্রতি উদাত্ত আহ্বান জানাচ্ছি।

 

২০১৮ সালে প্রথম ও দ্বিতীয় শ্রেণির সরকারি চাকরিতে কোটা বাতিল করে সরকারি পরিপত্র জুনের শেষে অবৈধ ঘোষণা হয় হাইকোর্টে। এরপর আবার আন্দোলন শুরু হলে সরকারের পক্ষ থেকে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করার কথা জানিয়ে সরকারি দলের নেতারা বলছেন, কোনো বিষয় আদালতে থাকলে সরকারের পক্ষে সিদ্ধান্ত নেওয়ার সুযোগ নেই। হাইকোর্টের যে রায়কে ঘিরে ছাত্ররা রাস্তায় নেমেছিল, সেই আদেশ আপিল বিভাগে স্থগিত ছিল, ফলে চক্রান্ত না থাকলে সেই বিষয়টি তখনই থেমে যাওয়া উচিত ছিল বলেও মনে করেন ক্ষমতাসীন দলের নেতারা। বনশ্রীতে একটি স্কুলের ভবন দখল করে নেওয়া হয়েছিল জানিয়ে নেতারা জানান, তারা সবাই ছিলেন সশস্ত্র এবং পাশের ভবনের বাসিন্দাদের আলো জ্বালাতেও নিষেধ করা হয়েছিল।

 

রামপুরায় বিটিভি ভবন, মহাখালীতে স্বাস্থ্য অধিদপ্তরের পুরোনো ভবন, সেতু ভবন ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ভবনে আগুন দিয়ে কয়েক শ গাড়ি পুড়িয়ে দেওয়ার কথা তুলে ধরে আওয়ামী লীগ নেতারা বলেন, ফায়ার সার্ভিসের গাড়িকেও বাধা দেওয়া হয়েছে। এসব কারা করতে পারে, তা তো আমরা এর আগেও দেখেছি। এটা পরিষ্কার, সারা দেশে যে ধংসযজ্ঞ করা হয়েছে এটা সুস্থ স্বাভাবিক কোনো রাজনৈতিক গোষ্ঠীর না। তাদের মূল লক্ষ্যই হলো, সরকার পতন। তাদের দীর্ঘ দিনের পরিকল্পিত রাষ্ট্রবিরোধী চক্রান্ত এটা। এরা সাধারণ ছাত্রদের কোটা আন্দোলনের ওপর ভর করে এই ধ্বংসলীলা চালিয়েছে। নরসিংদীতে কারাগারে হামলা করে ৮৫টি চায়নিজ রাইফেল লুট, জঙ্গি তৎপরতার অভিযোগে গ্রেফতার হওয়া ৯ জনকে মুক্ত করে নিয়ে যাওয়া, যারা পালাতে চায়নি, তাদের মারধর করার কথা তুলে ধরে আওয়ামী লীগ নেতারা বলেন, ‘কোটার বিষয়টা আপিল বিভাগে ছিল, ৭ আগস্ট রায় হওয়ার কথা ছিল, সরকার পক্ষে আইনজীবীরা সেটাকে ছাত্রদের দাবির পরিপ্রেক্ষিতে এগিয়ে নিয়ে এসেছে। তাদের প্রশিক্ষিত বাহিনী নামিয়ে সারা দেশে যে নৈরাজ্য করেছে, প্রাণহানি ঘটিয়েছে এটা সুপরিকল্পিত। পুলিশ, র‍্যাব, বিজিবির মতো বাহিনীর সঙ্গে কারা লড়াই করতে পারে? যাদের নিঃসন্দেহে অস্ত্র চালনা ও সামরিক প্রশিক্ষণ ছিল। ২০১৩ সালেও এভাবে সশস্ত্র ব্যক্তিরা মাঠে নেমে কোনো না কোনো অজুহাতে দেশে বিশৃঙ্খলা তৈরি করেছিল এবং তখনো এভাবে সরকারি সম্পত্তিতে হামলা হয়েছিল মন্তব্য করে আওয়ামী লীগের নেতারা বলেন, তখনো তারা সফল হয়নি, এবারও হবে না।

 

বিএনপি এখনো ধ্বংসের সুরে কথা বলছে : সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, আক্রান্ত হলে আমরা নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারি না। মির্জা ফখরুল ইসলাম আলমগীর এখনো মিথ্যাচার করছেন। এদের মধ্যে মুক্তিযুদ্ধের চেতনা নেই। মির্জা ফখরুল এখনো ধ্বংসের সুরে কথা বলছেন, আগুনের কথা বলছেন। আপনারা এ দেশ চাননি, মুক্তিযুদ্ধ চাননি। আপনারা পদ্মা সেতু চাননি, মেট্রোরেল চাননি। আজ মেট্রোরেল বন্ধ, ধ্বংসলীলায় পরিণত। বুধবার রাজধানীর শ্যামলী-আদাবর রিং রোডে মোহাম্মদপুর থানা আওয়ামী লীগের উদ্যোগে দুস্থদের মধ্যে খাবার বিতরণ অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

 

ওবায়দুল কাদের বলেন, ঢাকাবাসী কত চেয়েছিল মেট্রোরেল। আজ ধ্বংস হয়ে গেছে। মিরপুর স্টেশনে যে হামলা হয়েছে সেগুলো সারাতে এক বছর লাগবে। আমাদের যত অর্জন আছে, সন্ত্রাসীদের আক্রমণে সেগুলো ধ্বংসলীলায় পরিণত হয়েছে।

 

তিনি বলেন, ‘যে সেতুভবন পদ্মা সেতু করেছে সেই সেতুভবন আক্রান্ত, দোতলায় আমার অফিস কয়লা হয়ে গেছে, বিআরটিএ পুড়ে ছাই হয়ে গেছে।’ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে অর্জনগুলো বাংলাদেশকে প্রশংসিত করেছে, সম্মানিত করেছে, শেখ হাসিনার এই অর্জনগুলো আজকে অগ্নিসন্ত্রাসের আক্রমণে ধ্বংসলীলায় পরিণত হয়েছে। আজকে বাংলাদেশের স্বাধীনতা, মুক্তিযুদ্ধের মূল্যবোধ জয় বাংলা আক্রান্ত, একাত্তরের মহাবিজয় আজ আক্রান্ত। তিনি বলেন, ‘পদ্মা সেতুর মাওয়া প্রান্ত, জাজিরা প্রান্ত বারবার আগুন দেওয়ার চক্রান্ত হয়েছে, স্থানীয় জনগণ প্রতিরোধ করেছে। আমার দেশ ও অর্জন যখন আক্রান্ত হয় আমরা নীরব দর্শকের ভূমিকা পালন করতে পারি না।’

 

সড়ক পরিবহনমন্ত্রী বলেন, আমাদের ইতিহাস ও সংস্কৃতির ধারক বাহক বিটিভিকে পুড়ে ছাই করে দিয়েছে। মির্জা ফখরুল এখনো ধ্বংসের সুরে কথা বলেন। আর কত ধ্বংস চান? অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, পাট ও বস্ত্রমন্ত্রী অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান প্রমুখ।

Check Also

বিএনপির সঙ্গে জামায়াতের টানাপোড়েন বাড়ছে

শেরপুর নিউজ ডেস্ক: বিএনপি ও জামায়াতে ইসলামীর মধ্যে প্রায় ২৫ বছরে মিত্রতা। ছাত্র-জনতার অভ্যুত্থানে শেখ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 20 =

Contact Us