সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / কারগার থেকে পালানো ৩৮৯ বন্দির আত্মসমর্পণ, ৩ জঙ্গি গ্রেপ্তার

কারগার থেকে পালানো ৩৮৯ বন্দির আত্মসমর্পণ, ৩ জঙ্গি গ্রেপ্তার

শেরপুর নিউজ ডেস্ক: নরসিংদী জেলা কারাগার থেকে পালিয়ে যাওয়া বন্দিদের মধ্যে ৩৮৯ জন আত্মসমর্পণ করেছে, এছাড়া পলাতক ৯ জঙ্গি সদস্যের মধ্যে তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ।

বৃহস্পতিবার (২৫ জুলাই) নারায়ণগঞ্জে এক সংবাদ সম্মেলনে র‍্যাবের সিও লেফটেনেন্ট কর্নেল তানভীর মাহমুদ পাসা জানান, গতকাল (বুধবার ২৪ জুলাই) সোনারগাঁও থানায় অভিযান চালিয়ে আনসার আল ইসলামের সক্রিয় সদস্য মো. ফারুক আহমেদকে (৪৩) নারায়ণগঞ্জের সোনারগাঁ থেকে গ্রেপ্তার করা হয়। এর আগে বুধবার পলাতক দুই নারী জেএমবি সদস্যকে ঢাকা থেকে গ্রেপ্তারের কথা জানায় অ্যান্টি টেরোরিজম ইউনিট।

শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন চলাকালে গত ১৯ জুলাই একদল মানুষ নরসিংদী জেলা কারাগারে হামলা ও অগ্নিসংযোগ করে। এসময় তারা কারাগারের ভেতরের সেলগুলোর তালা ভেঙে ৯ জঙ্গি সদস্যসহ ৮২৬ বন্দি পালিয়ে যায়।

এরপর থেকে আইনশৃঙ্খলা বাহিনী পলাতক বন্দিদের গ্রেপ্তার করতে অভিযান শুরু করে। গত চারদিনে ৩৮৯ জন বন্দি আত্মসমর্পণ করেছে বলে জানিয়ে জেলা আইনজীবী সমিতির সভাপতি কাজী নাজমুল ইসলাম বলেন, গত সোমবার পাঁচজন, মঙ্গলবার ১২৮ জন, বুধবার ১৫৫ জন এবং বৃহস্পতিবার বেলা ৩টা পর্যন্ত ১০১ জন আত্মসমর্পণ করেছেন। বেলা শেষে এই সংখ্যা আরো বাড়তে পারে। যারা আত্মসমর্পণ করছে তাদের বিরুদ্ধে নতুন করে মামলা দায়ের হবে না।

লুট হওয়া ৮৫টি অস্ত্রের মধ্যে ৩৯টি উদ্ধার করা হয়েছে। এছাড়া এক হাজার ৮৫টি গুলি উদ্ধার করা হয়েছে বলেও জানা গেছে। তবে কারাগার এখনো সচল হয়নি। গ্রেপ্তারকৃত এবং আত্মসমর্পণ করা কয়েদিদের আশেপাশের জেলা কারাগারে রাখা হয়েছে।

Check Also

বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করা হবে না: ধর্ম উপদেষ্টা

শেরপুর নিউজ ডেস্ক: বিতর্ক সৃষ্টি হয় এমন কিছু করবে না অন্তর্বর্তীকালীন সরকার বলে জানিয়েছেন ধর্ম …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + twenty =

Contact Us