সর্বশেষ সংবাদ
Home / উন্নয়ন / সরকারিভাবে দেশে প্রথম ভাসমান রেস্তোরাঁ নির্মাণের উদ্যোগ

সরকারিভাবে দেশে প্রথম ভাসমান রেস্তোরাঁ নির্মাণের উদ্যোগ

শেরপুর নিউজ ডেস্ক: ভাসমান রেস্তোরাঁ পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণ। গাজীপুর ও ঢাকার আশপাশে বেশকিছু এ ধরনের রেস্তোরাঁ রয়েছে। সরকারি উদ্যোগে এবারই প্রথম ভাসমান রেস্তোরাঁ নির্মাণের পরিকল্পনা নেওয়া হয়েছে। স্থান হিসেবে বেছে নেওয়া হয়েছে গোপালগঞ্জের টুঙ্গিপাড়া। রেস্তোরাঁটি হবে আধুনিক ও দৃষ্টিনন্দন। থাকবে সব ধরনের সুযোগ-সুবিধা।

‘টুঙ্গিপাড়ার গ্রামীণ পরিবেশ অক্ষুণ্ন রেখে ভাসমান রেস্তোরাঁ নির্মাণ এবং হোটেল মধুমতি, টুঙ্গিপাড়ার ঊর্ধ্বমুখী সম্প্রসারণ ও আধুনিকায়ন’ প্রকল্পের আওতায় এ উদ্যোগ বাস্তবায়ন করবে বাংলাদেশ পর্যটন করপোরেশন। চলতি সময় থেকে জুন ২০২৬ মেয়াদে ১৭ কোটি ১০ লাখ টাকা ব্যয়ে এটি বাস্তবায়ন করা হবে। প্রস্তাবিত প্রকল্প নিয়ে আলোচনা করছে কমিশন। শিগগির প্রকল্পটি চূড়ান্ত অনুমোদন পেতে পারে।

প্রকল্পের আওতায় দেশি-বিদেশি পর্যটকদের মানসম্মত সেবা দিতে বাঘিয়া নদীর ঘাটে দৃষ্টিনন্দন এ ভাসমান রেস্তোরাঁ নির্মাণ করা হবে। পাশাপাশি সেবার মানোন্নয়ন করা হবে হোটেল মধুমতির। নদী ছাড়াও ৮১ দশমিক ১ শতক এলাকা জুড়ে অবকাঠামো নির্মাণ করা হবে রেস্তোরাঁর জন্য। এর আগে বেসরকারি উদ্যোগ দেশের নানান প্রান্তে ভাসমান রেস্তোরাঁ নির্মাণ করা হলেও প্রকল্পের আওতায় আধুনিক, দৃষ্টিনন্দন ও মানসম্মত কাজ এবারই প্রথম হচ্ছে বলে দাবি সংশ্লিষ্টদের।

Check Also

দেশের রাস্তায় শীঘ্রই নামবে বিওয়াইডি সিল

শেরপুর নিউজ ডেস্ক: পৃথিবীকে আরও সবুজ করে তোলা ও নির্মল বায়ু নিশ্চিতে নিজেদের ধারাবাহিক প্রচেষ্টা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 + fourteen =

Contact Us