সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / অলিম্পিক গেমসের রোমাঞ্চকর উদ্বোধন

অলিম্পিক গেমসের রোমাঞ্চকর উদ্বোধন

 

শেরপুর নিউজ ডেস্ক : ‘গ্রেটেস্ট শো অন আর্থ’খ্যাত অলিম্পিক গেমসের এবারের আসর বসছে ছবি-কবিতার দেশে। শিল্প ও সাহিত্যের শহর প্যারিসে গতকাল রাতে জমকালো উদ্বোধন হয়ে গেল বিশে^র সবচেয়ে বড় ক্রীড়াযজ্ঞের। মশাল প্রজ্বালনের মধ্যদিয়ে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু হলো প্যারিস অলিম্পিকের। বিখ্যাত আইফেল টাওয়ার আগ্রহের কেন্দ্রবিন্দু ছিল। আর তার পাশেই বয়েচলা

সেইন নদীতে রাতের আলোয় জমে ওঠে উদ্বোধনী অনুষ্ঠান।

এই আসরে এবার ২০৬টি দেশ অংশ নিচ্ছে। ফিলিস্তিনও এসেছে বড় আশা নিয়ে। তবে ইসরাইলের অংশগ্রহণ নিয়ে প্যারিসের পথে পথে দেখা গেছে বিক্ষোভ। এ ছাড়া পতাকাবিহীন উদ্বাস্তু ৩৭ অ্যাথলেটও অংশ নিচ্ছেন এবারের আসরে।

অবশ্য প্যারিস অলিম্পিকে হামলার আশঙ্কা আগে থেকেই ছিল। খুব স্বাভাবিকভাবেই সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে স্থানীয় প্রশাসন। প্যারিসকে মুড়ে ফেলা হয়েছে নিরাপত্তার চাদরে। নিñিদ্র নিরাপত্তাব্যবস্থার মধ্যে গত বৃহস্পতিবার রাতে ট্রেনে অগ্নিকা-ের ঘটনা ঘটল। রাতের অন্ধকারে একাধিক জায়গায় ট্রেনে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। ফ্রান্সের রেল কর্তৃপক্ষ এক সংবাদ বিবৃতি দিয়ে জানিয়েছে, ক্ষয়ক্ষতি সামলে স্বাভাবিক পরিসেবা শুরু করতে প্রায় সপ্তাহ খানেক সময় লাগতে পারে।

গেমস শুরুর আগে সম্প্রতি নিউজিল্যান্ড নারী ফুটবল দলের অনুশীলনে ড্রোন ক্যামেরা উড়িয়েছেন কানাডা দলের একজন ব্যক্তি। এ ঘটনায় আইওসি ও ফিফার কাছে নালিশ জানিয়েছেন তাসমান পাড়ের দেশটি। এ ঘটনার জের ধরে দুঃখ প্রকাশ করেছে কানাডা। যিনি ড্রোন উড়িয়েছেন তিনি দলের একজন সহায়ক। কিন্তু অপরিহার্য কেউ নয়। ড্রোন ওড়ানো ওই ব্যক্তিকে চাপের মুখে দেশে ফেরত পাঠিয়েছে কানাডা। এই ঘটনার জের ধরে নিরাপত্তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

 

Check Also

ঢাকায় নেমেই সংবর্ধনা পেলেন হাথুরু-শান্তরা

  পাকিস্তানের বিপক্ষে ২-০ ব্যবধানে টেস্ট সিরিজ জিতে দেশে ফিরেছেন নাজমুল হোসেন শান্তরা। বুধবার রাত …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

1 × 1 =

Contact Us