Home / রাজনীতি / সরকারকে পদত্যাগের আহ্বান মির্জা ফখরুলের

সরকারকে পদত্যাগের আহ্বান মির্জা ফখরুলের

শেরপুর নিউজ ডেস্ক: কোটা আন্দোলন ঘিরে দেশজুড়ে সংঘটিত হত্যাকাণ্ডের দায় নিয়ে সরকারকে পদত্যাগের আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। শনিবার (২৭ জুলাই) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

ফখরুল বলেন, অবৈধভাবে ক্ষমতা আগলে রাখার জন্য এই সরকার এখনো খুন-গুম, মামলা দিয়ে হয়রানি এবং রিমান্ডের নামে নির্যাতন অব্যাহত রেখেছে। অনেককে আদালতে উঠানোর আগেই নির্যাতন করে পঙ্গু করা হচ্ছে। পরে আবার বিচার বিভাগকে দিয়ে রিমান্ডে নিয়ে নির্যাতন চালানো হচ্ছে।

তিনি বলেন, নুরুল হক নুরুকে রিমান্ড শেষে আদালতে নিয়ে আসার সময় গণমাধ্যমে যে চিত্র এসেছে তা যেকোনো মানুষকে আলোড়িত করবে। রিমান্ডে তাকে এমনভাবে নির্যাতন করা হয়েছে, যে তিনি দাঁড়াতেই পারছেন না।

বিএনপির এই নেতা বলেন, ছাত্রদের গুলি করে পঙ্গু করে হাসপাতালে দেখতে যাওয়া, মায়াকান্না এবং সাহায্য করার কথা বলা জনগণকে প্রতারণা করার আরেকটি নজির।

তাই এই সরকারকে বলব, সব হত্যাকাণ্ডের দায় নিয়ে অবিলম্বে পদত্যাগ করুন।

ফখরুল বলেন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংগঠনিক সম্পাদক ও দ্য মিরর এশিয়ার ঢাকা প্রতিনিধি সাঈদ খানকে গ্রেপ্তার ও রিমান্ডে নেওয়ার নিন্দা জানান। সাঈদ সাংবাদিক হত্যা ও নির্যাতনের বিরুদ্ধে সোচ্চার থাকায় সরকার ক্ষুব্ধ হয়ে পুলিশ লেলিয়ে তাকে বাসা থেকে তুলে নিয়ে যায় এবং রাতভর তার ওপর অমানুষিক নির্যাতন চালানো হয়।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, ‘অবৈধ পন্থায় সরকার ক্ষমতায় আসার পরে অবৈধভাবে ক্ষমতা আগলে রাখার জন্য বিভিন্ন সময় বিভিন্ন কৌশল অবলম্বনের মাধ্যমে ক্ষমতার মসনদ ধরে রেখেছে।

তার মধ্যে তত্ত্বাবধায়ক সরকার বাতিল, সেনাবাহিনীর ৫৭ জন চৌকস অফিসারকে হত্যার ঘটনা, সাজানো রায় দিয়ে খালেদা জিয়াসহ বিরোধী দল ও মতের নেতাকর্মীদের মিথ্যা মামলায় সাজা প্রদান, ৫০ লাখ নেতাকর্মীর নামে বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলা দিয়ে হয়রানি এবং খুন-গুম, রিমান্ডের নামে নির্যাতন অব্যাহত রাখা হয়েছে। এরই ধারাবাহিকতায় সম্প্রতি কোটা সংস্কার আন্দোলনে সরকার সৃষ্ট সন্ত্রাসের মাধ্যমে কোমলমতি শিক্ষার্থীদের হত্যা-নির্যাতনের পর এখন আইন-শৃঙ্খলা রক্ষা বাহিনী দিয়ে সাজানো মামলা দায়েরের মাধ্যমে বিরোধী মতের নেতাদের হত্যা, গ্রেপ্তার, গুলি করে আদালতে উঠানোর আগেই নির্যাতন করে পঙ্গু করা হচ্ছে এবং বিচার বিভাগকে দিয়ে রিমান্ডে নিয়ে আবারও নির্যাতন চালানো হচ্ছে।’

Check Also

সব ইসলামী ও সমমনা দল নিয়ে বৃহৎ রাজনৈতিক জোট তৈরির চেষ্টা

  শেরপুর নিউজ ডেস্ক:   অভিন্ন উদ্দেশ্যে ঐক্যবদ্ধ হওয়ার উদ্যোগ নিয়েছে ইসলামী ও সমমনা দলগুলো। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − eight =

Contact Us