সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে ঢাকায় আবু সাঈদের পরিবার

প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে ঢাকায় আবু সাঈদের পরিবার

শেরপুর নিউজ ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে দেখা করতে ঢাকায় পৌঁছেছেন পুলিশের গুলিতে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদের পরিবার। বর্তমানে তারা রাজারবাগ পুলিশ লাইন্সে অবস্থান করছেন। বিশ্ববিদ্যালয়ের প্রক্টর শরিফুল ইসলাম এই তথ্য জানিয়েছেন।

রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান সাংবাদিকদের বলেন, আবু সাঈদের পরিবার আগ্রহ প্রকাশ করলে প্রধানমন্ত্রীর সঙ্গে তাদের দেখা করার সার্বিক ব্যবস্থা করা হয়েছে। আবু সাঈদ হত্যার বিচার, পরিবারের দায়দায়িত্বসহ নানা বিষয়ে কথা বলতে রবিবার প্রধানমন্ত্রীর সঙ্গে তারা দেখা করবেন।

এর আগে শনিবার (২৭ জুলাই) সকালে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের উদ্দেশ্যে রংপুরের পীরগঞ্জ থেকে রওনা দেয় আবু সাঈদের পরিবার। শুধু আবু সাঈদের পরিবার নয়, কোটা আন্দোলনে নিহত সব পরিবারের সঙ্গে রবিবার গণভবনে প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করবেন বলে জানা গেছে।

এদিকে নিহত আবু সাঈদের পরিবারকে সাড়ে ৭ লাখ টাকা আর্থিক সহায়তা দিয়েছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। শুক্রবার (২৬ জুলাই) শিক্ষকদের একটি দল তার নিজ বাড়ি পীরগঞ্জে গিয়ে তার বাবা-মায়ের হাতে ওই আর্থিক সহায়তার ব্যাংক চেক তুলে দেন।

প্রসঙ্গত, গত ১৬ জুলাই কোটা আন্দোলনের সময় পুলিশের গুলিতে নিহত হন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদ। তিনি বিশ্ববিদ্যালয়ের ১২তম ব্যাচের ইংরেজি বিভাগের ২০১৮-১৯ সেশনের শিক্ষার্থী ছিল। তার বাড়ি রংপুরের পীরগঞ্জে।

আবু সাঈদের মৃত্যুর ঘটনায় ভিডিও ছড়িয়ে পড়েছিলো, তাতে দেখা যায় তিনি দু হাত প্রসারিত করে দাঁড়িয়ে আছেন। আর উল্টো দিক থেকে পুলিশ শটগান থেকে গুলি ছুঁড়ছে। এক পর্যায়ে সাঈদ গুলিবিদ্ধ হলে অন্য শিক্ষার্থীরা তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

Check Also

গণহত্যায় শহিদ পরিবার পাবে ৫ লাখ টাকা, আহতরা ১ লাখ

শেরপুর নিউজ ডেস্ক: ছাত্র–জনতার গণ-অভ্যুত্থানে শহিদদের পরিবার এবং আহত ব্যক্তিদের আর্থিক সহায়তা দেয়া হবে। ‘জুলাই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

Contact Us