সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ভারতকে হারিয়ে এশিয়া সেরা শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল

ভারতকে হারিয়ে এশিয়া সেরা শ্রীলঙ্কা নারী ক্রিকেট দল

শেরপুর নিউজ ডেস্ক: শক্তিমত্তা ও পরিসংখ্যানে শ্রীলঙ্কার চেয়ে বেশ এগিয়ে ছিল ভারত নারী ক্রিকেট দল। তবে মাঠের খেলায় সবকিছুকে ভুল প্রমাণ করেছে লঙ্কান নারী ক্রিকেটাররা। এশিয়া কাপের ফাইনালে ভারতকে ৮ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা নিজেদের করে নিয়েছে স্বাগতিকরা।

রোববার (২৮ জুলাই) ডাম্বুলায় টস জিতে শুরুতে ব্যাট করতে নামে ভারত। স্মৃতি মান্ধানার ফিফটিতে ভর করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান সংগ্রহ করে ভারত।

দলের পক্ষে সর্বোচ্চ ৪৭ বলে ৬০ রান করেন স্মৃতি। এছাড়া রিচা ঘোষ ১৪ বলে ৩০ ও জেমিমাহ রদ্রিগেজ করেন ১৬ বলে ২৯ রান। শ্রীলঙ্কার পক্ষে কবিশা দিলহারি নেন ২টি উইকেট।

১৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় লঙ্কানরা। দলীয় ৭ রানে ৩ বলে ১ রান করে আউট হন ওপেনার বিশমি গুনারতেœ। তার বিদায়ের পর ক্রিজে আসা হর্ষিতা সমরবিক্রমাকে সঙ্গে নিয়ে ব্যাট করতে থাকেন অধিনায়ক চামারি আতাপাত্তু।

ভারতীয় বোলারদের ওপর চড়াও হন এই দুই ব্যাটার। আগ্রাসী ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন আতাপাত্তু। ৮৭ রানের জুটি গড়েন তারা। তবে দলীয় ৯৭ রানে ৪৩ বলে ৬১ রান করে আউট হন লঙ্কান অধিনায়ক।

এরপর ক্রিজে আসা কবিশা দিলহারিকে সঙ্গে নিয়ে মারমুখী ব্যাটিং করতে থাকেন হর্ষিতা। এই দুই ব্যাটারের ব্যাটে ৮ বল হাতে রেখে ৮ উইকেটের জয় পায় শ্রীলঙ্কা। হর্ষিতা ৫১ বলে ৬৯ ও কবিশা ১৬ বলে ৩০ রানে অপরাজিত থাকেন।

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × four =

Contact Us