সর্বশেষ সংবাদ
Home / স্বাস্থ্য / আদা পানি পানের উপকারিতা

আদা পানি পানের উপকারিতা

 

শেরপুর নিউজ ডেস্ক: শরীরের উপকারিতায় আদার গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। সর্দি-কাশি থেকে অন্যান্য শারীরিক সমস্যায় আদার মতো প্রাকৃতিক দাওয়াই খুব কমই রয়েছে। আদায় রয়েছে ভিটামিন সি, ভিটামিন বি৬, পটাশিয়াম, ম্যাগনেশিয়াম, ম্যাঙ্গানিজের মতো উপাদান। এছাড়াও আদার অ্যান্টিঅক্সিড্যান্ট উপাদান, প্রদাহনাশক হিসাবে কাজ করে। পুষ্টিবিদরা বলেন, খাবার খাওয়ার পরে আদার পানি খেলে অনেক উপকার পাওয়া যায়।

হজমের ঝামেলা কমে

কাঁচা আদায় রয়েছে জিঞ্জেরল নামক অ্যান্টি-অক্সিড্যান্ট। এই উপাদান হজম প্রক্রিয়া অনেক সহজ করে দেয়। হজমের গোলমাল থেকে থাকলে এই দাওয়াই অত্যন্ত কার্যকরী। একটানা কয়েক দিন খেলে হজমের সমস্যা থেকে মুক্তি মিলবে।

রোগের সঙ্গে লড়াই করা সহজ হয়

আদায় রয়েছে মিনারেলস, ভিটামিন, যা প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে। আদা দিয়ে তৈরি এই পানীয় সংক্রমণের ঝুঁকি কমায়। নিয়ম করে এই পানীয় খেলে অনিয়ম করেও অসুস্থ হয়ে পড়ার ঝুঁকি কম থাকে। সুস্থ-সবল ভাবে বাঁচতে আদার এই পানীয় ভরসা হতে পারে।

টক্সিন মুক্ত হওয়া যায়

আদা শরীরের যাবতীয় টক্সিন বাইরে বার করে দেয়। ফলে শরীর টক্সিনমুক্ত থাকে। শরীরের জমে থাকা টক্সিন বেরিয়ে গেলে, ওজন নিয়ন্ত্রণে রাখা সহজ হয়। যারা ওজন কমাতে চাইছেন, প্রতিদিন যদি এই আদার পানি খাওয়া যায়, দ্রুত কাজ হবে।

Check Also

এমপক্সের ভ্যাকসিনের অনুমোদন বিশ্ব স্বাস্থ্যসংস্থার

শেরপুর নিউজ ডেস্ক: আফ্রিকার পর বিশ্বজুড়ে ছড়িয়ে পড়ার প্রারম্ভে এমপক্সের প্রথম ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে বিশ্ব …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen + 17 =

Contact Us