Home / বগুড়ার খবর / শেরপুরে ২ কি: রাস্তায় তাল গাছের চারা রোপণ

শেরপুরে ২ কি: রাস্তায় তাল গাছের চারা রোপণ

শেরপুর নিউজ ডেস্ক: রাস্তা দৃষ্টি নন্দন করে তুলতে, পরিবেশের ভারসাম্য রক্ষা ও প্রাকৃতিক দুর্যোগ বজ্রপাত থেকে রক্ষা পেতে আধুনিক প্রযুক্তি সম্প্রসারণের মাধ্যমে রাজশাহী বিভাগের কৃষি উন্নয়ন প্রকল্পের আওতায় শেরপুর উপজেলা কৃষি অফিসের তত্ত্বাবধানে ২ কিলোমিটার গ্রামীণ কাঁচা রাস্তার দুই পাশে ৪০০টি তাল গাছের চারা রোপণ করা হয়েছে।

সোমবার (২৯ জুলাই) দুপুর ১২টায় খামারকান্দি ইউনিয়নের ঝাঁজর এলাকার খোকসাগাড়ি রাস্তায় এসব চারা রোপণ করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন, শেরপুর উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদী, উপজেলা চেয়ারম্যান শাহ জামাল সিরাজী,উপজেলা কৃষি অফিসার ফারজানা আক্তার, ইউপি চেয়ারম্যান আব্দুল মোমিন, প্রমুখ।

উপজেলা নির্বাহী অফিসার সুমন জিহাদী বলেন, গ্রামীণ কাঁচা রাস্তার দুই পাশে সারি সারি তালগাছের চারা রোপণ করায় রাস্তা দৃষ্টি নন্দন হবে। পাখিরা নিরাপদ আশ্রয় পাবে, এলাকায় সুন্দর পরিবেশ সৃষ্টি হবে। তালগাছ বড় হলে এলাকায় বজ্রপাতরোধে ও পরিবেশের ভারসাম্য রক্ষায় ভূমিকা রাখবে। একইসঙ্গে সড়কের মাটি ক্ষয়, ঝড়-ঝাপটাসহ প্রাকৃতিক দুর্যোগ প্রতিরোধ করবে। এছাড়া স্থানীয় মানুষ এই গাছ থেকে অনেক সুবিধা পাবে।

Check Also

কাহালুতে নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণা,গ্রেফতার ২

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ার কাহালুতে নকল সোনার মূর্তি দিয়ে প্রতারণার সময় হাতেনাতে গ্রেফতার হয়েছে দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 8 =

Contact Us