সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / অলিম্পিক বিতর্কে জড়ালেন কঙ্গনা

অলিম্পিক বিতর্কে জড়ালেন কঙ্গনা

শেরপুর নিউজ ডেস্ক : রাজনীতিতে আসার পরেও বদল নেই বলিউড অভিনেত্রী ও সংসদ সদস্য কঙ্গনা রনৌতের। রিল থেকে রিয়েল লাইফ সবক্ষেত্রেই বিতর্কে জড়িয়েছেন। এবার তারকা সাংসদের নিশানায় প্যারিস অলিম্পিক ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠান। অলিম্পিক বিতর্কে নিজের নাম জড়ালেন তিনি।

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে বিশ্বজুড়ে বিতর্ক। সেখানে ‘দ্য লাস্ট সাপারের নিন্দনীয় উপস্থাপনা’র কড়া সমালোচনা করেছেন কঙ্গনা রনৌত। শনিবার নিজের ইনস্টাগ্রাম স্টোরিতে অনুষ্ঠানের ছবি ও ভিডিও পোস্ট করেছেন কঙ্গনা।

কোথাও ভারতীয় ক্রীড়া ব্যক্তিত্বদের পোশাক নিয়ে আলোচনা, তো আবার কোথাও বা ফ্রান্সের অতিথি আপ্যায়নের সহবৎ না থাকার অভিযোগ তুলে তোলপাড় বিশ্ব। এরমাঝেই জিশুর ‘লাস্ট সাপার’কে ব্যঙ্গ করার অভিযোগ উঠেছে অলিম্পিক কমিটির বিরুদ্ধে।

 

বিষয়টি নিয়ে অভিযোগ তুলে বলেন, ২০২৪ অলিম্পিক সমকামিতার প্রদর্শন ছাড়া কিছুই নয়! তিনি বলেন, ‘প্যারিস অলিম্পিকে ‘দ্য লাস্ট সাপার’কে মারাত্মক যৌনতার মোড়কে পরিবেশন করা হয়েছে। বিশেষ করে, একটা শিশুকেও এই অতিনায়টকীয়তার অংশ করা হয়েছে।’

কঙ্গনা আরও বলেন, ‘যার জেরে বিশ্বজুড়ে নিন্দার ঝড়। শুধু তাই নয়, একটি নগ্ন ব্যক্তিকে নীল রং মাখিয়ে জিশু হিসেবে দেখিয়ে খ্রিষ্টান ধর্মকে উপহাস করেছে ওরা। এই দোষ সম্পূর্ণ বামপন্থিদের। অলিম্পিক ২০২৪-কে বামপন্থিরা পুরো নিজেদের মতো করে তুলে ধরেছে। ছি : লজ্জার!’

ঠিক কী দেখানো হয়েছে অলিম্পিকের উদ্বোধনী অনুষ্ঠানে? কেন এই বিতর্ক? জিশু ও তার বারো শিষ্যের নৈশভোজের যে জগদ্বিখ্যাত ছবি লিওনার্দো দ্য ভিঞ্চি এঁকেছিলেন সেই ফ্রেমের আদলেই ফুটিয়ে তোলা হয়েছে। কিন্তু সেখানে জিশুর পরিবর্তে এক মহিলাকে দেখা যাচ্ছে। তার মাথার পিছনে রুপোলি শিরোপা, যা জ্যোতির্বলয়কেই ইঙ্গিত করছে বলে মত। পাশাপাশি এক ব্যক্তিকে দেখা যাচ্ছে, যার সারা শরীরে নীল রঙে রঞ্জিত।

কেবল ফুল ও ফলের একটি স্ট্রিং দিয়ে মাথা ও কোমর ঢাকা। দেখানো হয়েছে, এখানে তিনি যেন ‘লাস্ট সাপারে’ পরিবেশিত খাদ্য। এই ভিডিও ছড়িয়ে পড়তেই ক্ষোভের সঞ্চার হয়েছে। বহু নেটিজেনই একে ক্যাথলিক খ্রিস্টানদের অপমান বলে দাবি করেছেন।

যদিও অলিম্পিক কমিটির দাবি, এটি জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যেই ‘লাস্ট সাপার’-এর একটি ব্যঙ্গাত্মক সংস্করণ। মানুষে মানুষে হিংসার প্রতীক হিসেবেই ওই নীল রঙের মানুষটিকে ‘খাদ্য’ হিসেবে দেখানো হয়েছে। তবে এমন ব্যাখ্যা, সাফাইয়েও বিতর্ক থামেনি।

Check Also

ডিভোর্সের এক বছর পরীমণির, শুকরিয়া আদায়

শেরপুর নিউজ ডেস্ক: চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে বিবাহ বিচ্ছেদের এক বছরপূর্তিতে ‘ডিভোর্স অ্যানিভার্সারি’ পালন করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 3 =

Contact Us