সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / ধুনটে ইউপি সদস্যর বিরুদ্ধে সরকারি জায়গায় দোকান নির্মাণের অভিযোগ

ধুনটে ইউপি সদস্যর বিরুদ্ধে সরকারি জায়গায় দোকান নির্মাণের অভিযোগ

শেরপুর নিউজ ডেস্ক: ধুনট উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদের সদস্য আব্দুল বাছেদ বাটুল ও তার পরিবারে লোকজনের বিরুদ্ধে সরকারি জলাশয়ের জায়গা দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় সরকারি ওই জলাশয়ের ইজারাদারের অংশীদার ইব্রাহীম হোসেন বাদি হয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে লিখিত অভিযোগ দিয়েছে।

অভিযোগ ও স্থানীয় সূত্রে জানা যায়, উপজেলার নিমগাছি ইউনিয়নের নাংলু গ্রামে আইওর দিঘি নামে সাড়ে ৩ একর আয়তনের একটি সরকারি জলাশয় রয়েছে। জলাশয়টি উপজেলা পরিষদ থেকে বার্ষিক ইজারা বন্দোবস্ত দেওয়া হয়।

জলাশয়ের দক্ষিণ-পশ্চিম কোনে পাড়ের প্রায় ৩৩ শতক জায়গা দখল নিয়েছে ইউপি সদস্য নাংলু গ্রামের আব্দুল বাছেদ বাটুল ও তার পরিবারের লোকজন। তারা সেখানে প্রায় ১০ বছর ধরে আধাপাকা দোকান ঘর নির্মান করে ব্যবসা করছে। এদিকে জলাশয়ের পাড় দখল করে দোকান ঘর নির্মাণ করায় মাছ চাষ ব্যহত হচ্ছে।

ফলে জলাশয় ইজারাদারের অংশীদার নাংলু গ্রামের ইব্রাহীম হোসেন ২৮ জুলাই উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে অভিযোগ দিয়েছেন। ওই অভিযোগে আব্দুল বাছেদ বাটুল ও তার বাবা আমজাদ হোসেন সহ ৪ জনকে আসামি করা হয়েছে।

এ বিষয়ে ইউপি সদস্য আব্দুল বাছেদ বাটুল বলেন, আমার নিজস্ব জায়গার সাথে জলাশয়ের পরিত্যক্ত জায়গার কিছু অংশে দোকান ঘর নির্মান করা হয়েছে। উপজেলার নিমগাছি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান সনিতা নাছরিন বলেন, জলাশয়ের জায়গা দখল করে দোকান নির্মাণের অভিযোগের সত্যতা রয়েছে।

ধুনট উপজেলা সহকারি কমিশনার (ভূমি) নুরুল আমিন বলেন, ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। সরকারি জলাশয়ের জায়গা পরিমাপ করে অভিযোগের সত্যতা পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

বগুড়ায় পিকআপ থেকে গাঁজা উদ্ধার, আটক ২

  শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় র‍্যাবের অভিযানে একটি মিনি পিকআপ ৩৩.২ কেজি গাঁজা উদ্ধারসহ দুই …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × two =

Contact Us