সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ইউক্রেনকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

ইউক্রেনকে হারিয়ে কোয়ার্টারে আর্জেন্টিনা

শেরপুর নিউজ ডেস্ক প্যারিস অলিম্পিকে ফুটবল ইভেন্টে স্বর্ণের অন্যতম বড় দাবিদার হিসেবেই আবির্ভাব বিশ্ব চ্যাম্পিয়ন আর্জেন্টিনার। তবে মরোক্কোর কাছে প্রখম ম্যাচ হারার পর আলবিসেলেস্তেরাদের সেই স্বপ্নে কিছুটা হলেও ধাক্কা লাগে। অবশ্য পরের দুই ম্যাচ জিতে সেই ধাক্কা অল্পতেই আটকে রেখেছে আর্জেন্টিনা। যার ফলে হাভিয়ের মাশ্চেরানোর দলের স্বর্ণ জয়ের স্বপ্ন আপাতত অক্ষতই রইলো।

মঙ্গলবার (৩০ জুলাই) ফ্রান্সের লিঁয়ন স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার ম্যাচে আর্জেন্টিনা অনূর্ধ্ব-২৩ দল ইউক্রেনকে ২-০ গোলে পরাজিত করে প্যারিস অলিম্পিক গেমসের কোয়ার্টার ফাইনালে তাদের স্থান নিশ্চিত করেছে। থিয়াগো আলমাদা এবং ক্লাওদিও এচেভেরির গোলের মাধ্যমে এই বিজয় অর্জিত হয়, যা আর্জেন্টিনাকে গ্রুপ বি-তে দ্বিতীয় স্থানে নিয়ে গেছে। ইরাককে ৩-০ গোলে হারিয়ে মরোক্কো গ্রুপের প্রথম স্থান দখল করেছে।

হ্যাভিয়ের মাশ্চেরানোর দল মাঠে প্রবেশ করেছিল স্পষ্ট কৌশল নিয়ে। সেটি হলো বল দখলে রেখে খেলার গতি নিয়ন্ত্রণ করা। তবে তাদের প্রচেষ্টা সত্ত্বেও, প্রথমার্ধে কোন গোল হয়নি, কারণ ইউক্রেনের প্রতিরক্ষা দৃঢ় ছিল। আর্জেন্টিনার সেরা সুযোগগুলি প্রথমার্ধের শেষের দিকে আসে, জুলিয়ান আলভারেজের দুটি শট সামান্য মিস হয় এবং লুসিয়ানো গন্ডো একটি ওয়ান অন ওয়ান পরিস্থিতিতে ইউক্রেনীয় গোলরক্ষক কিরিল ফেসিউন দ্বারা পরাস্ত হন।

আর্জেন্টিনা ব্রেকথ্রুটি দ্বিতীয়ার্ধের শুরুতে পায় যখন আলমাদা, পাস না করে শট নেওয়ার সিদ্ধান্ত নিয়ে, বলটিকে নেটের কোণায় মারেন এবং আর্জেন্টিনাকে ১-০ ব্যবধানে এগিয়ে দেন। ম্যাচের অগ্রগতির সাথে সাথে, আর্জেন্টিনা বল দখল ছেড়ে দেয় এবং ইউক্রেনীয় আক্রমণগুলি প্রতিরোধ করে। তবে, ৯০ মিনিটে, এচিভেরি কেভিন জেননের একটি ব্লকড শটের পরে রিবাউন্ড থেকে গোল করে ২-০ ব্যবধানে জয় নিশ্চিত করেন।

এই ফলাফলের সাথে, আর্জেন্টিনা মরোক্কোর সাথে পয়েন্ট, গোল পার্থক্য এবং গোল স্কোরে সমতা অর্জন করে। হেড-টু-হেড ম্যাচের দ্বারা টাইব্রেকার নির্ধারিত হয়, যা মোরোক্কো ২-১ জিতে। ফলে, আর্জেন্টিনা দ্বিতীয় স্থানে থেকে অগ্রসর হয় এবং কোয়ার্টার ফাইনালে গ্রুপ এ-র বিজয়ীর মুখোমুখি হবে, যেটি ফ্রান্স হওয়ার সম্ভাবনা বেশি।

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =

Contact Us