সর্বশেষ সংবাদ
Home / বিদেশের খবর / কীভাবে হত্যা করা হলো ইসমাইল হানিয়াকে?

কীভাবে হত্যা করা হলো ইসমাইল হানিয়াকে?

শেরপুর নিউজ ডেস্ক: সৌদি আরবের সংবাদ মাধ্যম আল হাদাথ জানিয়েছে, সিনিয়র হামাস নেতা ইসমাইল হানিয়াকে গাইডেড মিসাইল দিয়ে হত্যা করা হয়েছে। সংবাদ মাধ্যমটি জানায়, স্থানীয় সময় আনুমানিক ২:০০ (বিএসটি ২৩:৩০) এ মিসাইলটি তেহরানে তার ব্যক্তিগত বাসভবনে আঘাত করে।

ইরানের বিপ্লবী গার্ডের সাথে সম্পর্কিত ফার্স নিউজ জানিয়েছে, হানিয়া তেহরানের উত্তরের একটি অবসরপ্রাপ্ত সেনাদের আবাসিক কেন্দ্রে অবস্থান করছিলেন। তিনি ‘আকাশ থেকে নিক্ষিপ্ত একটি প্রজেক্টাইল’ দ্বারা নিহত হন।

প্রাথমিক তথ্য অনুসারে, একটি রকেট আঘাত হানলে হানিয়া এবং তার দেহরক্ষী মারা যান।
এখন সবার চোখ ইসরায়েলের দিকে। গত বছরের ৭ অক্টোবর হামাসের হামলায় প্রায় ১,২০০ ইসরায়েলি নিহত হওয়ার পর হামাস নেতাদের শাস্তি দেওয়ার প্রতিশ্রুতি দিয়েছিল ইসরায়েল।

বিবিসির খবরে বলা হয়েছে, ইসরায়েল সাধারণত বিদেশে তাদের কার্যক্রম সম্পর্কে মন্তব্য করে না। তবে এই আক্রমণটি ইসরায়েলের একটি পূর্ববর্তী অপারেশনের মতো হতে পারে। চলতি বছরের ১৯ এপ্রিল নাতাঞ্জে ইরানের পারমাণবিক স্থাপনার আশেপাশের ইরানি বিমান প্রতিরক্ষা ব্যবস্থাকে লক্ষ্য করে রকেট ছোড়া হয়েছিল। ওই অপারেশনে ইসরায়েলি যুদ্ধবিমান ইরানের আকাশসীমার বাইরে থেকে রকেট নিক্ষেপ করেছিল বলে ধারণা করা হয়।

Check Also

গাজায় যুদ্ধ নিয়ে যা বললেন কমলা হ্যারিস

  শেরপুর নিউজ ডেস্ক: দীর্ঘদিন ধরে চলতে থাকা গাজার যুদ্ধ নিয়ে চলছে নানা আলোচনা। সারা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =

Contact Us