Home / রাজনীতি / দেশব্যাপী সিপিবির বিক্ষোভের ডাক

দেশব্যাপী সিপিবির বিক্ষোভের ডাক

 

শেরপুর নিউজ ডেস্ক: ধ্বংসযজ্ঞ ঠেকাতে না পারার দায় নিয়ে সরকারের পদত্যাগের দাবিতে আগামী ৩ আগস্ট দেশব্যাপী বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেছে বাংলাদেশের কমিউনিস্ট পার্টি- সিপিবি।

বুধবার (৩১ জুলাই) দলের পক্ষ থেকে গণমাধ্যমে পাঠানো বিবৃতিতে এ কর্মসূচির কথা জানানো হয়েছে।

একই সঙ্গে চলমান আন্দোলনের সঙ্গে সংহতি জানিয়ে বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে যুক্ত হয়ে অন্যায়ের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানিয়েছে দলটি।

সিপিবি সভাপতি মো. শাহ আলম ও সাধারণ সম্পাদক রুহিন হোসেন প্রিন্স খুলনাসহ দেশের বিভিন্ন স্থানে ছাত্রদের শান্তিপূর্ণ মিছিলের ওপর হামলা নির্যাতন ও গ্রেপ্তারের তীব্র নিন্দা জানিয়ে বিবৃতিতে বলেছেন, সভা-সমাবেশ করার অধিকার খর্ব করে, হামলা ও গ্রেপ্তার করে ক্ষমতা দীর্ঘস্থায়ী করা যাবে না।

বিবৃতিতে নেতারা বলেন, ছাত্রসমাজের দাবি মেনে না নিয়ে নানা ধরনের নির্যাতন করে এই আন্দোলনের নেতৃত্বদানকারী সংগঠকদের নানা ভয়ভীতি দেখিয়ে আন্দোলন থেকে পিছু হটানোর যে অপচেষ্টা সরকার করছে তা সংকটকে আরও গভীর করে তুলছে।

বিবৃতিতে নেতারা বলেন, দেশের বিভিন্ন স্থানে ছাত্র-জনতাকে যেভাবে গ্রেপ্তার করা হচ্ছে হুমকি-ধমকি দেওয়া হচ্ছে তা নজিরবিহীন।

বিবৃতিতে নেতারা বলেন, দেশে চলমান ছাত্র-জনতার আন্দোলনকে ভিন্ন খাতে প্রবাহিত করতে নানা ধরনের বয়ান সামনে আনা হচ্ছে। সচেতন দেশবাসী শাসকগোষ্ঠীর এ ধরনের বয়ানকে প্রত্যাখ্যান করে এসেছে।

বিবৃতিতে নেতারা সারা দেশে চলমান আন্দোলনে ছাত্র-জনতার সঙ্গে বিভিন্ন শ্রেণিপেশার মানুষকে একাত্ম হয়ে ধ্বংসযজ্ঞের জন্য প্রকৃত দায়ীদের চিহ্নিত করে বিচার এবং সরকারের পদত্যাগ ও দুঃসাশনের অবসানে আন্দোলন অব্যাহত রাখার আহ্বান জানান।

Check Also

নয়াপল্টনে বিএনপি নেতাকর্মীদের ঢল

শেরপুর নিউজ ডেস্ক : বিশ্ব গণতন্ত্র দিবস উপলক্ষে রাজধানীর নয়াপল্টনে বিএনপির গণসমাবেশ চলছে। মঙ্গলবার (১৭ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve + eight =

Contact Us