সর্বশেষ সংবাদ
Home / মিডিয়া / শিক্ষার্থীরা নয়, সহিংসতা ঘটিয়েছে তৃতীয় পক্ষ: তথ্য প্রতিমন্ত্রী

শিক্ষার্থীরা নয়, সহিংসতা ঘটিয়েছে তৃতীয় পক্ষ: তথ্য প্রতিমন্ত্রী

শেরপুর নিউজ ডেস্ক: যারা সহিংসতা ঘটিয়েছে তারা কেউ শিক্ষার্থী নয়, তারা তৃতীয় পক্ষ উল্লেখ করে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী মোহাম্মদ আলী আরাফাত বলেন, সুনির্দিষ্ট প্রমাণসাপেক্ষে যারা সন্ত্রাসী, শুধু তাদের ওপরেই আইনের প্রয়োগ ঘটানো হবে। যারা সাধারণ শিক্ষার্থী, যারা আন্দোলনকারীদের পানি খাইয়ে সাহায্য করেছেন তাদের একজনকেও হয়রানি করা হবে না, এ ব্যাপারে সরকারের পরিষ্কার নির্দেশনা দিয়েছে।

বৃহস্পতিবার (১ আগস্ট) সচিবালয়ের নিজকক্ষে সাংবাদিকদের এসব কথা বলেন প্রতিমন্ত্রী।

হতাহতের ঘটনায় নিন্দা এবং গভীর দুঃখ প্রকাশ করে মোহাম্মদ আলী আরাফাত বলেন, শিক্ষার্থীদের আবেগকে শ্রদ্ধা করে সরকার। এখনও যারা মাঠে আছে, তাদের আবেগ নিয়েও শ্রদ্ধাশীল সরকার। তবে সতর্ক থাকতে হবে আবার যেন তৃতীয় পক্ষ সুযোগ না নেয়।

তিনি বলেন, কোটা সংস্কার আন্দোলনে নামা কারও ওপর পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর গুলি করার নির্দেশ ছিল না। তারপরেও অনস্পটে কেউ আইন ভাঙলে তদন্ত করে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।

কোটা সংস্কার আন্দোলনে নিহত বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) শিক্ষার্থী আবু সাঈদসহ প্রতিটি হত্যার তদন্তে (ফরেনসিক) প্রয়োজনে আন্তর্জাতিক বিশেষজ্ঞের পরামর্শ নেয়া হবে উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, প্রত্যেকটি হতাহতের ঘটনায় বিচারবিভাগীয় তদন্ত কমিশন গঠনের মধ্যে দিয়ে বিচার প্রক্রিয়া সম্পন্ন করা হবে। প্রয়োজনে বিদেশি বিশেষজ্ঞ নিয়োগ করা হবে অধিকতর তদন্তের জন্য।

Check Also

সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাও হত্যা মামলা,ক্র্যাবের প্রতিবাদ ও নিন্দা

শেরপুর নিউজ ডেস্ক: সাংবাদিকদের বিরুদ্ধে ঢালাওভাবে একের পর এক হত্যা মামলার ঘটনায় তীব্র নিন্দা ও …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 5 =

Contact Us