সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়ায় প্রতিবাদী গানে নিহতদের স্মরণ করলো শিক্ষার্থীরা

বগুড়ায় প্রতিবাদী গানে নিহতদের স্মরণ করলো শিক্ষার্থীরা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় প্রতিবাদী গান, দেয়াল লিখন, চিত্রাংকন এর মধ্য দিয়ে ‘রিমেম্বারিং আওয়ার হিরোস’ কর্মসূচি পালন করেছে শিক্ষার্থীরা।

বৃহস্পতিবার (১ আগষ্ট) বেলা ১২টার দিকে শহরের উপশহর এলাকায় বিয়াম মডেল স্কুল এন্ড কলেজ এবং আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল এন্ড কলেজের সামনে এ কর্মসূচি পালন করা হয়।

এসময় শিক্ষার্থীরা প্রতিবাদী গান, দেয়াল লিখন, হাতে জাতীয় পতাকা ও বিভিন্ন প্লাকার্ডের মাধ্যমে কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণ করেন। কর্মসূচিকে ঘিরে পুলিশ সতর্ক অবস্থান নেয়। সবশেষে শিক্ষার্থীরা আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল এন্ড কলেজের সামনে থেকে হাকিড় মোড়ের দিকে মিছিল নিয়ে যেতে চাইলে পুলিশ বাধা দেয় এবং পরে তাদের মূল সড়ক থেকে সরিয়ে দিয়ে স্নিগ্ধা আবাসিকের ১৩ নং রোডের একটি খেলার মাঠের দিকে পাঠিয়ে দেয়।

কর্মসূচিতে অংশ নেয়া বগুড়া বিয়াম মডেল স্কুল এন্ড কলেজের নবম শ্রেণির শিক্ষার্থী সাদিয়া আফরিন বলেন, ‘কোটা সংস্কার আন্দোলনে আমাদের অনেক ভাই বোন নিহত হয়েছেন। তাদের বীরগাথা আত্মত্যাগ স্মরণ করতেই আজ এই কর্মসূচির আয়োজন করা হয়েছে। আমরা সাবেক ও বর্তমান শিক্ষার্থীরা এখানে জড়ো হয়েছি। গানে গানে, দেয়াল লিখনের মাধ্যমে আমরা নিহতদের স্মরণ করছি। আমরা শিক্ষার্থীদের এই আন্দোলনে আমাদের শিক্ষকদেরও পাশে দাঁড়ানোর অনুরোধ করছি।’

বগুড়া আমর্ড পুলিশ ব্যাটালিয়ন স্কুল এন্ড কলেজর দশম শ্রেণির এক শিক্ষার্থী বলেন, কোটা আন্দোলন ঘিরে সারা দেশে বর্বরতা ও গণহত্যা চালানো হয়েছে। যা ইতিহাসে কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। এই হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচার এবং দোষীদের দ্রুত শাস্তি নিশ্চিত করতে হবে।’

বগুড়ার উপশহর পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর জালাল উদ্দীন বলেন, ‘শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করেছে। তবে রাস্তায় যানজট তৈরী হয়েছিল তাই তাদের মিছিল মূল রাস্তা থেকে সরিয়ে স্নিগ্ধা আবাসিকের ভেতরের রাস্তায় যেতে বলা হয়েছে।

Check Also

বগুড়া সদর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানকে কুপিয়ে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজানকে (৩৫) কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − nineteen =

Contact Us