সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / মুখোমুখি হচ্ছে রিয়াল-বার্সা, অপেক্ষায় ফুটবল ভক্তরা

মুখোমুখি হচ্ছে রিয়াল-বার্সা, অপেক্ষায় ফুটবল ভক্তরা

শেরপুর ডেস্ক: গত মৌসুমটা এক প্রকার ভুলে যেতেই চাইবে স্পেনের জায়ান্ট ক্লাব বার্সেলোনা। জাভি হার্নান্দেজের শিষ্যরা লা লিগায় অবশ্য দুই নম্বরে থেকেই শেষ করেছিলেন মৌসুম তবে চ্যাম্পিয়ন হওয়ার দৌড়ে স্পেনের আরেক জায়ান্ট ক্লাব রিয়াল মাদ্রিদের সঙ্গে কোনোরকম কম্পিটিশনে ছিল না তারা। এমনকি অনেক নাটকের পর বার্সার কোচ জাভিকে শেষ পর্যন্ত বরখাস্তও করে দেয় বার্সা কর্তৃপক্ষ।

বার্সা-রিয়াল ম্যাচ মানেই এক অন্যরকম মাত্রা। ফুটবলে এই এল ক্লাসিকো অন্যতমও বটে। এবার সিজন শুরু হওয়ার আগেই ফুটবল বিশ্ব দেখতে যাচ্ছে বার্সা-রিয়ালের জমজমাট মহারণ। প্রিসিজনের ম্যাচ খেলতে রিয়াল-বার্সা দুইটা ক্লাবই অবস্থান করছে মার্কিন যুক্তরাষ্ট্রে। কোপার ফাইনাল আয়োজন করা সেই মেটলাইফ স্টেডিয়ামেই এবার হতে যাচ্ছে এল ক্লাসিকো।

৪ আগস্ট অর্থাৎ রোববার ভোর ৫টায় নিউ জার্সির মেট লাইফ স্টেডিয়ামে হবে ম্যাচটা। যেখানে দুদলই চাইবে সিজন শুরু হওয়ার আগে নিজেদের বড় প্রতিদ্বন্দ্বীর সাথে ফুটবলারদের একটা ভালো কম্বিনেশন সাথে একটা জয়ও।

দুদলই এরই মধ্যে একটা করে প্রি সিজন ম্যাচ খেলে ফেলেছে। যেখানে বার্সেলোনা তাদের প্রথম ম্যাচে ম্যানচেস্টার সিটির সঙ্গে ২-২ গোলে ড্র করে। শেষে ম্যাচ নিষ্পত্তি হয় টাই ব্রেকে। অন্যদিকে নিজেদের প্রথম প্রি সিজন ম্যাচে এসি মিলানের কাছে ১-০ গোলে হেরেছে রিয়াল মাদ্রিদ।

বার্সায় নতুন দায়িত্ব নেওয়া হানসি ফ্লিক অবশ্য নিজের শক্তিশালী দলকে পাচ্ছেন না এই সফরে। সদ্য ধার ধেকে ফেরা আনসু ফাতি ভুগছেন ডানপায়ের চোটে। অন্যদিকে বার্সার অন্যতম তারকা পেদ্রি, গাভি, রোনাল্ড আরাউহো কিংবা ফ্রাংকি ডি ইয়ংরাও ভুগছেন ইনজুরিতে। এ ছাড়া সদ্য ইউরোজয়ী বার্সা তারকা ইয়ামাল, ফেরার তোরেসরা আছেন ছুটিতে। তাই আমেরিকা সফরের ৩১ জনের মধ্যে ১৬ জন একাডেমির ফুটবলার নিয়েই ট্যুর করতে হচ্ছে ফ্লিককে।

রিয়াল মাদ্রিদের স্টার ফুটবলাররাও নেই দলের সঙ্গে। রিয়ালের অন্যতম বড় সাইনিংয়ের একটা কিলিয়ান এমবাপ্পেকে দলে ভেরানো। তিনিও আমেরিকা ট্যুরে নেই প্রথম থেকে। আনচেলত্তি দলের সঙ্গে আমেরিকায় আনেননি ভিনিসিয়ুস জুনিয়র, বেলিংহাম কিংবা ভালভার্দেকেও। কথা আছে দলের সঙ্গে পরবর্তীতে তারা যোগ দেবেন।

যদি রিয়ালের এইসব ফুটবলার দলের সঙ্গে যোগ না দেন তাহলে বলা যায় দুই দলই এই এল ক্লাসিকোতে কচিকাচাদের নিয়ে মাঠে নামবে। সেক্ষেত্রে কোচরাও নিজেদের ভেতরকার ফুটবলার যারা ম্যাচে জায়গা পান না তাদের শক্তিমত্তা দেখার সুযোগ পাবেন।

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + sixteen =

Contact Us