সর্বশেষ সংবাদ
Home / বিনোদন / ক্ষমা চাইলেন নোরা ফাতেহি

ক্ষমা চাইলেন নোরা ফাতেহি

শেরপুর নিউজ ডেস্ক: ‘নারীবাদের জন্যই সমাজ রসাতলে গেছে’— এমন মন্তব্য করে তোপের মুখে পড়েছিলেন নোরা ফাতেহি। সেসময় নারীবাদ নিয়ে বিতর্কিত মন্তব্য করে ব্যাপক সমালোচিত হয়েছিলেন তিনি। এবার ক্ষমা চাইলেন নোরা ফাতেহি।

মূলত নারীরা স্বেচ্ছায় বিয়ে করছেন না, সন্তানধারণ করছেন না, এই বিষয়টির সমালোচনা করেছিলেন নোরা। সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের এক সাক্ষাৎকারে বিষয়টি নিয়ে মুখ খুলেছেন এই অভিনেত্রী।

নোরার দাবি, তার কথার অর্থ কেউ বুঝতে পারেননি। সেই সঙ্গে নিজের সেই মন্তব্যের জন্য ক্ষমাও চেয়েছেন তিনি। যারা সত্যিই নারীবাদী তাদের উদ্দেশে তিনি ওই মন্তব্য করেননি। তার মন্তব্যের নিশানায় ছিল পশ্চিমা দেশগুলোর ‘তথাকথিত নারীবাদ’।

অভিনেত্রী বলেন, একটা বিষয় পরিষ্কার করে দিতে চাই। এ সমস্যা ভারতের নয়। আমরা এখনও সংস্কৃতি ও মর্যাদার কদর করি। কিন্তু পশ্চিমের দেশে এমন বহু মানুষ আছেন, যারা মনে করেন— একাই সব কিছু করা যায়।

এমনকি একাই সন্তানধারণ ও তার লালন পালন করা যায় বলে তারা মনে করেন। অবশ্যই সেটা করা যায়। কিন্তু এ বিষয়টিকে এত উৎসাহ দেওয়ার তো দরকার নেই। বরং বাবা, মা, সন্তান মিলে তৈরি পরিবারের কাঠামোকে উৎসাহ দেওয়া উচিত।

তিনি আরও বলেন, আমার পরিবারেও ডিভোর্স হয়েছে। আমার যখন ১০-১১ বছর বয়স, তখনই আমার বাবা-মায়ের ডিভোর্স হয়ে যায়। একাকী মা হওয়ার নেতিবাচক দিকগুলো নিজের চোখে দেখেছি আমি। তাই বাবা-মা দুজনের ছত্রছায়ায় সন্তান বেড়ে উঠবে- এমন পরিবার সমর্থন করেন তিনি।

নিজের পুরনো মন্তব্য নিয়ে নোরার ভাষ্য, আমার মন্তব্যের ভুল ব্যাখ্যা করা হয়েছে। তবে আমি যদি সত্যিই কাউকে আঘাত করে থাকি, তার জন্য আমি ক্ষমাপ্রার্থী। কিন্তু আমার উদ্দেশ্য সেটা ছিল না।

 

Check Also

ডিভোর্সের এক বছর পরীমণির, শুকরিয়া আদায়

শেরপুর নিউজ ডেস্ক: চিত্রনায়ক শরিফুল রাজের সঙ্গে বিবাহ বিচ্ছেদের এক বছরপূর্তিতে ‘ডিভোর্স অ্যানিভার্সারি’ পালন করেছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 − 7 =

Contact Us