সর্বশেষ সংবাদ
Home / পড়াশোনা / এইচএসসি পরীক্ষার্থীদের জামিনে সরকার সহায়তা করবে

এইচএসসি পরীক্ষার্থীদের জামিনে সরকার সহায়তা করবে

 

শেরপুর ডেস্ক: কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে সাম্প্রতিক সহিংসতার ঘটনায় আটক শিক্ষার্থীদের মধ্যে কেউ যদি এইচএসসি ও সমমানের পরীক্ষার্থী হয় তাহলে তার জামিনে সহায়তা করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়। বৃহস্পতিবার দিবাগত রাত ১২টায় মন্ত্রণালয় থেকে গণমাধ্যমে পাঠানো এক বার্তায় এ কথা জানানো হয়।

বার্তায় স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য অফিসার মো. শরীফ মাহমুদ অপু বলেন, আটকদের কেউ যদি এইচএসসি পরীক্ষার্থী হয় তাহলে জামিনে সহায়তা করা হবে। এক্ষেত্রে পরীক্ষার প্রবেশপত্র ও প্রাসঙ্গিক কাগজপত্রাদিসহ জামিন আবেদন করতে হবে। জামিনে মুক্তিতে সরকার আইনি সহায়তা প্রদান করবে। আটক যেসব ছাত্রদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ নেই তাদের জামিনের ক্ষেত্রেও সরকার আইনি সহায়তা প্রদান করবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, গত কয়েকদিনে কোটা সংস্কার আন্দোলনের নামে ঢাকাসহ সারা দেশে সরকারি স্থাপনায় ভাঙচুর, সহিংসতা ও নাশকতার ঘটনায় এখন পর্যন্ত ঢাকা মহানগরের বিভিন্ন থানায় মামলা দায়ের করা হয়েছে ২৭৪ টি। এসব মামলায় এ পর্যন্ত তিন হাজার ১১ জনকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি)।

Check Also

অনার্স প্রথম বর্ষের পরীক্ষার নতুন সময়সূচি প্রকাশ

শেরপুর নিউজ ডেস্ক: জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২৩ সালের অনার্স (স্নাতক) প্রথম বর্ষের চূড়ান্ত পরীক্ষার পরিবর্তিত সময়সূচি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 15 =

Contact Us