সর্বশেষ সংবাদ
Home / রাজনীতি / ষড়যন্ত্রে পা দেবেন না, প্লিজ

ষড়যন্ত্রে পা দেবেন না, প্লিজ

ড. সেলিম মাহমুদ

বিদেশি ষড়যন্ত্রে পা দিয়ে দেশের আর ক্ষতি করবেন না, প্লিজ। কারা ছাত্রদের লাশ চেয়েছিল এবং কারা ছাত্রদের লাশের ওপর দিয়ে দেশে একটি ‘আরব স্প্রিং’ পরিস্থিতি সৃষ্টি করতে চেয়েছিল। তাদের ষড়যন্ত্র সফল হলে দেশের অবস্থা কি হতো একটু চিন্তা করতে পারেন? যে সকল দেশে আরব স্প্রিং এর নামে অরাজকতা হয়েছিল, ঐ সকল দেশে কত মানুষ নিহত হয়েছিল সেটি জানেন? সেসব দেশের অর্থনীতি লণ্ডভণ্ড হয়ে গিয়েছিল ছিল সেটি কি জানেন? ষড়যন্ত্রকারীরা সফল হলে আমাদের দেশেও লক্ষ লক্ষ মানুষ নিহত হতো সেটি আপনারা বুঝেন? আপনার বেঁচে থাকার গ্যারান্টি কেউ দিতে পারতো? দেশের অর্থনীতি পুরোপুরি ধ্বংস হতো। কোটি কোটি মানুষ কর্মসংস্থান হারাতো। সেটা একটু চিন্তা করে নিজের করণীয় ঠিক করুন।

বন্ধু, সহকর্মী কিংবা আত্মীয়ের প্ররোচনায় আত্মঘাতী পথে হাঁটবেন না। দেশটি আমাদের সকলের। এটি মনে করার কারণ নেই যে, দেশে অরাজক পরিস্থিতি সৃষ্টি হলে শুধুমাত্র সরকার ও সরকারি দলের সমর্থকরাই ক্ষতিগ্রস্ত হবে আর অন্যরা ক্ষতিগ্রস্ত হবে না। ‌দেশের প্রতিটি মানুষই ক্ষতিগ্রস্ত হবে। অতি সম্প্রতি বিএনপি জামাতের অরাজকতার ফলে কে ক্ষতিগ্রস্ত হলো? কতগুলো নিষ্পাপ প্রাণ ঝরে গেল। এখানে কে ক্ষতিগ্রস্ত হলো? কার লাভ হলো? কে এটাকে পুঁজি করে দেশে আরও অরাজকতা সৃষ্টির অপচেষ্টা চালাচ্ছে?

সরকার কেন ছাত্রদেরকে মারবে? ছাত্র মরলে কার লাভ, কার ক্ষতি এটা বুঝার জ্ঞান নিশ্চয়ই আছে আপনাদের। প্লিজ দেশের ক্ষতি করার চেষ্টা করেন না। প্রতিটি হত্যাকাণ্ডের জন্য সুপ্রিম কোর্টের বিচারপতির নেতৃত্বে স্বাধীন ও নিরপেক্ষ বিচার বিভাগীয় তদন্ত হচ্ছে। প্রধানমন্ত্রী ইতিমধ্যে এই তদন্তে সহায়তার জন্য বিদেশী ও আন্তর্জাতিক বিশেষজ্ঞদেরও আহ্বান জানিয়েছেন। অপরাধী যেই হোক তার বিচার হবে।
ইতোমধ্যে অনেক ক্ষতি হয়েছে। তবে এতটুকু বলতে পারি, যারা ষড়যন্ত্র করছে আর আপনারা যারা ষড়যন্ত্রে পা দিচ্ছেন, কেউই সফল হবেন না ইনশাল্লাহ। শেখ হাসিনাই ক্ষমতায় থাকছেন, ইনশাল্লাহ।

লেখক: সংসদ সদস্য এবং তথ্য ও গবেষণা সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ

Check Also

অন্তবর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না: তারেক রহমান

শেরপুর নিউজ ডেস্ক : অন্তবর্তীকালীন সরকারকে ব্যর্থ হতে দেওয়া যাবে না জানিয়ে উপদেষ্টাদের সতর্ক থাকার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four − 1 =

Contact Us