সর্বশেষ সংবাদ
Home / বগুড়ার খবর / বগুড়া সদর / বগুড়ায় সাতমাথায় গণমিছিল

বগুড়ায় সাতমাথায় গণমিছিল

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়ায় বৃষ্টি উপেক্ষা করে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পূর্ব ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে শুক্রবার (২ আগষ্ট) জুম্মার নামাজ শেষে গণমিছিল ও বিক্ষোভ করেছে শিক্ষার্থীরা। তারা সাতমাথা চত্বরে অবস্থান নিয়ে বিভিন্ন শ্লোগান দেন।

এদিন বৃষ্টির মধ্যে দুপুর আড়াইটার দিকে শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে একটি বিক্ষোভ মিছিল সাতমাথা চত্বরে পৌঁছে। সেখান থেকে মিছিলটি কাজী নজরুল ইসলাম সড়ক হয়ে দত্তবাড়ি অভিমুখে যায়।

আগে থেকেই ওই এলাকায় সমবেত শিক্ষার্থীরা সেই মিছিলে যোগ দিলে পুণরায় মিছিলটি সাতমাথায় ফেরে। সেখানে অবস্থান নিয়ে তারা বিভিন্ন ধরণের শ্লোগান দিতে শুরু করেন। বিকেল সাড়ে ৪টা পর্যন্ত টানা বৃষ্টির মাঝেই তারা সাতমাথা চত্বরে অবস্থান নিয়ে বিক্ষোভ করে। এসময় যান চলাচল বন্ধ হয়ে যায়।

শিক্ষার্থীদের সাথে এই বিক্ষোভ মিছিলে জেলা বিএনপির সহসভাপতি ও জেলা জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুল বাছেদ, জেলা মহিলা দলের সাবেক সাধারণ সম্পাদক নিগার সুলতানা তিথি, গাবতলী উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক সুরাইয়া জেরিন রনিসহ অনেক নেতাকর্মীই অংশ নেন।

সাতমাথায় অবস্থানকালে শিক্ষার্থীরা দেশব্যাপী গণগ্রেপ্তার ও মামলার প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে গ্রেপ্তারকৃত ছাত্রদের মুক্তি দিতে হবে এবং ছাত্রদের নামে দায়েরকৃত মামলা প্রত্যাহার করতে হবে। সেইসঙ্গে তারা সারা দেশে হত্যা ও হামলার ঘটনায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণেরও দাবি করেন।

বগুড়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) সাইহান ওলিউল্লাহ বলেন, ‘শিক্ষার্থীরা শান্তিপূর্ণভাবে তাদের কর্মসূচি পালন করে ফিরে গেছে। কর্মসূচি চলাকালে কোনোপ্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি বলেও জানান তিনি।

এদিকে শিক্ষার্থীরা ফিরে যাওয়ার পর সাতমাথা মুজিব মঞ্চের সামনে বিক্ষোভ সমাবেশ করেন আওয়ামী লীগের নেতাকর্মীরা। সেখানে জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফী হিরো, নির্বাহী সদস্য অধ্যক্ষ শহিদুল ইসলাম দুলু, জেলা যুবলীগের সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান শুভাশীষ পোদ্দার লিটন, জেলা মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবিয়া সাবরিন পিংকি সরকারসহ যুবলীগের কিছু নেতাকর্মী উপস্থিত ছিলেন।

Check Also

বগুড়া সদর স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানকে কুপিয়ে হত্যা

শেরপুর নিউজ ডেস্ক: বগুড়া সদর উপজেলা স্বেচ্ছাসেবক দলের আহবায়ক মিজানুর রহমান মিজানকে (৩৫) কুপিয়ে হত্যা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eleven + sixteen =

Contact Us