সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / আমিরাতে বৈধ হওয়ার সুযোগ পাবে ৫০ হাজার বাংলাদেশির

আমিরাতে বৈধ হওয়ার সুযোগ পাবে ৫০ হাজার বাংলাদেশির

শেরপুর নিউজ ডেস্ক: সংযুক্ত আরব আমিরাতে অবৈধভাবে বসবাসকারীদের জন্য দুই মাসের সাধারণ ক্ষমা ঘোষণা করেছে দেশটির সরকার। এই সময়ের মধ্যে অবৈধ প্রবাসীরা জরিমানা ছাড়াই ভিসা নবায়ন অথবা নিজ দেশে ফিরে যেতে পারবেন। এই সাধারণ ক্ষমায় দেশটিতে বসবাসরত অন্তত ৫০ হাজার বাংলাদেশি বৈধ হওয়ার সুযোগ পেতে পারেন।

গতকাল শুক্রবার সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করা এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে আমিরাত সরকার।

আমিরাতের পরিচয়পত্র, নাগরিকত্ব ও কাস্টমসবিষয়ক কর্তৃপক্ষ থেকে এ বিবৃতি দেওয়া হয়েছে। দেশটির গণমাধ্যমেও এ বিষয়ক প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।

সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদনে বলা হয়েছে, সংযুক্ত আরব আমিরাতে অন্তত ৫০ হাজার অবৈধ বাংলাদেশি রয়েছেন। যাঁদের দেশটিতে বসবাসের মেয়াদ শেষ হয়ে গেছে।

আমিরাতের সরকারের এই পদক্ষেপের ফলে এই বাংলাদেশিদের বৈধ হওয়ার সুযোগ তৈরি হবে। এই প্রবাসীরা চাইলে এই সুযোগে বৈধ হয়ে যেতে পারবেন।

এ দিকে সামাজিক যোগাযোগ মাধ্যম এক্সে পোস্ট করা বিবৃতিতে বলা হয়েছে, আগামী ১ সেপ্টেম্বর থেকে অবৈধ প্রবাসীদের সাধারণ ক্ষমা করার মেয়াদ শুরু হবে। এর মেয়াদ ১ নভেম্বর পর্যন্ত চলবে।

এই সময়ের মধ্যে যেসব প্রবাসীর রেসিডেন্সি ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে তাঁরা নতুন ভিসার জন্য আবেদন করতে পারবেন। কেউ যদি এই সময়সীমার মধ্যে আমিরাত ত্যাগ করতে চান তাঁরাও কোনো প্রকার জরিমানা দেওয়া ছাড়াই দেশ ত্যাগ করতে পারবেন।
উল্লেখ্য, করোনা মহামারির ধাক্কা কেটে যাওয়ার পর ২০২১ সালে ভিসা চালু করে আমিরাতের সরকার। সে সময় এই ভিসায় দেশটিতে গেছেন বহু বাংলাদেশি। তাঁদের অনেকেরই দেশটিতে বসবাসের মেয়াদ শেষ হয়ে গেছে। তাঁদের আগে যাঁরা আমিরাতে গিয়েছিলেন, তাঁদের মধ্যেও অনেকের ভিসার মেয়াদ আর নেই।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × two =

Contact Us