সর্বশেষ সংবাদ
Home / খেলাধুলা / ফ্রান্সের কাছে হেরে বিদায় আর্জেন্টিনার

ফ্রান্সের কাছে হেরে বিদায় আর্জেন্টিনার

শেরপুর নিউজ ডেস্ক: কাতার বিশ্বকাপের পর থেকে আর্জেন্টিনা-ফ্রান্স ম্যাচ মানেই আলাদা উত্তেজনা ও উত্তাপ। সাম্প্রতিক সময়ে নানা ঘটনায় দুদলের খেলোয়াড়দের মধ্যে জমে থাকা ক্ষোভ ছড়ায় সমর্থকদের মধ্যেও। কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনাকে পেয়ে জাতীয় সঙ্গীত বাজার পর থেকে দুয়ো দিতে থাকেন ফ্রান্সের সমর্থকেরা। ম্যাচে আধিপত্য দেখালেও জিততে পারেনি বিশ্বকাপজয়ী দল। শুক্রবার রাতে বোর্দোয় অনুষ্ঠিত কোয়ার্টার ফাইনালে ফ্রান্সের কাছে ১-০ গোলে হেরে আর্জেন্টিনার বিদায় নেওয়ার পর যা শেষ পর্যন্ত রূপ নেয় সংঘর্ষ ও হাতাহাতিতে।

মাত্র ৫ মিনিটে আর্জেন্টিনাকে পেছনে ফেলে ফ্রান্স। কর্নার থেকে মাইকেল ওলিসের ক্রস পেয়ে বক্সের সেন্টার থেকে হেড করে জাল কাঁপান জ্যা ফিলিপ্পে মাতেতা। ওই একটি গোলই ম্যাচের পার্থক্য গড়ে দিতে যথেষ্ট ছিল। ৮৩ মিনিটে ফ্রান্স ব্যবধান দ্বিগুণ করার আনন্দে মেতেছিল। ওলিসের বাঁ পায়ের শট লক্ষ্যভেদ হলে উল্লাসে ফেটে পড়ে বোর্দোর গ্যালারি। কিন্তু ভিএআর গোলটি বাতিল করে দেয়।

অথচ আর্জেন্টিনার পায়ে বল ছিল প্রায় ৭০ শতাংশ। শট নিয়েছিল ১৬টি, বিপরীতে ফ্রান্স ১০টি। আর লক্ষ্যেও আর্জেন্টাইনদের শট ছিল চারটি, স্বাগতিকদের দুটি। এর মধ্যে একটি জালে জড়িয়েছে, অন্যটি ঠেকিয়ে ব্যবধান বাড়তে দেননি আর্জেন্টিনা কিপার জেরোনিমো রুলি। অন্যদিকে গুইলাউমো রেস্তেস আর্জেন্টাইনদের সামনে প্রাচীর গড়ে তোলেন। দারুণ দক্ষতায় তাদের চারবারের চেষ্টা চমৎকার সেভে নস্যাৎ করে দেন তিনি। তাতে হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আর্জেন্টিনাকে।

এরপর ম্যাচ শেষ হতেই ফরাসি ফুটবলাররা আর্জেন্টাইন বেঞ্চের সামনে এসে চিৎকার করে অশ্লীল কথাবার্তা ও অঙ্গভঙ্গি করেন। তবে পরিস্থিতি উত্তপ্ত হয়ে উঠে আর্জেন্টাইন ফুটবলাররা প্রতিবাদ শুরু করলে। পরে একপর্যায়ে হাতাহাতিতে জড়ান দুদলের ফুটবলাররা। দুই দলের কোচিং স্টাফরাও তাতে অংশ নেন। ধাক্কাধাক্কির ঘটনায় লাল কার্ড দেখানো হয় ফ্রান্সের মিডফিল্ডার এঞ্জো মিলোতকে। ফলে আগামী সোমবার রাতে অনুষ্ঠিত সেমিতে মিশরের বিপক্ষে খেলতে পারবেন না তিনি।

গতকাল রাতে কোয়ার্টার ফাইনালে অন্য ম্যাচে মিসর ১-১ গোলে প্যারাগুয়ের সঙ্গে ড্রয়ের পর টাইব্রেকারে ৫-৪ গোলের জয় তুলে নেয়। একই রাতে ৩-০ গোলের বড় জয়ে সেমিফাইনালে উঠেছে স্পেনও। সোমবার সেমিফাইনালে মরক্কোর মুখোমুখি হবে স্পেন।

Check Also

দলের সঙ্গে এখনো যোগ দেননি সাকিব

শেরপুর নিউজ ডেস্ক: ভারতের বিপক্ষে সিরিজ শুরু হচ্ছে ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার থেকে। তবুও এখনো দলের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × three =

Contact Us