সর্বশেষ সংবাদ
Home / দেশের খবর / আবু সাঈদের মৃত্যুর ঘটনায় ২ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

আবু সাঈদের মৃত্যুর ঘটনায় ২ পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

শেরপুর নিউজ ডেস্ক: কোটা আন্দোলনের মধ্যে রংপুরে পুলিশের গুলিতে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবু সাঈদের মৃত্যুর ঘটনায় ২ পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। তারা হলেন-রংপুর পুলিশ লাইনের এএসআই আমির হোসেন ও তাজহাট থানার কনস্টেবল সুজন চন্দ্র রায়।

পুলিশ সদর দফতরের মুখপাত্র পুলিশ সুপার ইনামুল হক সাগর জানান, দুই পুলিশ সদস্য ‘অপেশাদারি আচরণস্বরূপ’ শটগান থেকে ফায়ার করেন। আবু সাঈদ নিহত হওয়ার ঘটনায় ১৮ জুলাই পুলিশের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়। কমিটি ১ আগস্ট আংশিক প্রতিবেদন জমা দিয়েছে। তদন্তে আবু সাঈদের মৃত্যুর ঘটনায় এই দুই পুলিশ সদস্যের ‘অপেশাদারি আচরণ’ প্রাথমিকভাবে প্রমাণিত হওয়ায় তাদের ওই দিনই সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, ঘটনার দিন দায়িত্ব পালনের সময় এএসআই আমির হোসেন ও কনস্টেবল সুজন চন্দ্র রায় অপেশাদার আচরণ করেন, যা সুশৃঙ্খল পুলিশ বাহিনীর শৃঙ্খলা পরিপন্থী। তাঁরা কর্তব্যে অবহেলা ও ঊর্ধ্বতন কর্তৃপক্ষের বৈধ আদেশ অমান্য করেছেন। তাদের সাময়িক বরখাস্ত করে পুলিশ লাইনসে সংযুক্ত করা হয়েছে।

এর আগে, গত ১৬ জুলাই বেলা আড়াইটার দিকে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের সামনের সড়কে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের পাল্টাপাল্টি ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের ১২তম ব্যাচের শিক্ষার্থী আবু সাঈদ (২৫) গুলিবিদ্ধ হয়ে নিহত হন।

Check Also

কেন গলায় ফাঁস দিল ৯ বছরের শিশু মেঘলা!

  শেরপুর নিউজ ডেস্ক : মাদারীপুরের ডাসারে গলায় ফাঁস দিয়ে মেঘলা (৯) নামে এক তৃতীয় …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − three =

Contact Us